সহপাঠী শম্পা ছাদে নিয়ে যায় নুসরাতকে

অধ্যক্ষ সিরাজ উদ্দৌলার নির্দেশে নুর উদ্দিনের পরিকল্পনায় পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয় নুসরাতকে। জবানবন্দিতে একথা জানিয়েছে নূর উদ্দিন। শনিবার (১৩ এপ্রিল) পিবিআই সদর দপ্তরে সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, নুসরাতের গায়ে আগুন দেয়ার সময় ছয়জন উপস্থিত ছিলো। আর পুরো ঘটনায় তেরো জন জড়িত। এদিকে হত্যা মামলায় গ্রেফতার জাবেদ খানের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

নুসরাতের করা মামলায় অধ্যক্ষ সিরাজ উদ্দৌলা তখন জেলে। মামলা তুলে নিতে বিভিন্ন মহলের চাপ থাকলেও সব উপেক্ষা করে পরীক্ষা দেয়ার প্রস্তুতি নিচ্ছিলেন এই তরুণী। অন্যদিকে চলছিলো তাকে দৃশ্যপট থেকে সরিয়ে দেয়ার নৃশংস আয়োজন। ফেনীর সোনাগাজীতে নুসরাত জাহান রাফির ওপর আগুন হামলার পর থেকেই সামনে আসছিল কয়েকটি নাম। অধ্যক্ষ সিরাজ উদ্দৌলা, নূর উদ্দিন, কাউন্সিলর মকসুদ আলম – এদের মধ্যে অন্যতম। গাফিলতি থাকায় ওসিকে প্রত্যাহার করে মামলার দায়িত্ব দেয়া হয় পিবিআইকে। তদন্তভার পাওয়ার পর এখন পর্যন্ত এজাহারভুক্ত নয় আসামিকে গ্রেফতার করেছে পিবিআই।

তদন্তের দায়িত্ব পাবার চার দিনের মাথায় সংবাদ সম্মেলনে পিবিআই প্রধান জানান, নুর উদ্দিনসহ ১৩ জন জড়িত ছিল বর্বরোচিত এ ঘটনায়। পিবিআই’র ডিআইজি বনজ কুমার মজুমদার বলেন, এ ঘটনায় আমরা এখনও পর্যন্ত মোট ১৩ জনের সংশ্লিষ্টতা পেয়েছি। এ সংখ্যা আরও বাড়তে পারে।

সিরাজ উদ্দৌলার বিরুদ্ধে যৌন নির্যাতনের মামলা করাই কাল হয়েছিলো নুসরাতের জন্য। এরপরেই পরিকল্পনা হয় তাকে হত্যার। নুসরাতকে প্রেমের প্রস্তাব দিয়ে প্রত্যাখ্যাত শাহাদাত হোসেন শামিম, হাফেজ কাদের এবং নূর উদ্দিনসহ পাঁচজন মিলে পরিকল্পনা করে হত্যার। আর জেলে বসে তাদের নির্দেশ দেয় সিরাজ উদ্দৌলা। আগে থেকেই বোরকা পরে ছাদে অপেক্ষা করছিলো হত্যাকারীরা। নুসরাতের সহপাঠী শম্পা তাকে ডেকে ছাদে নিয়ে যায়। বনজ কুমার মজুমদার আরও জানান, নূর উদ্দিনের নেতৃত্বে পাঁচজন এবং ঘটনার ক্রমে জড়িয়ে যাওয়া আরও একজন এ ঘটনা ঘটিয়ে ভিড়ের মাঝে মিশে পালিয়ে যায়।

পুরো ঘটনায় ১৩ জনের সম্পৃক্ততা পাওয়া গেছে। বোরকা পরা চারজনের মধ্যে ছেলেও ছিলো। নুর উদ্দিন, কাদেরসহ তিনজন গেটে পাহারায় ছিল। বনজ কুমার মজুমদার বলেন, যে নামগুলো পাওয়া গেছে তাতে মেয়ে জড়িত আছে বলেও জানা গেছে।দ্রুততম সময়ের মধ্যে আলোচিত এই মামলার অভিযোগপত্র দেয়ার চেষ্টা চলছে বলেও জানান পিবিআই প্রধান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর