পহেলা বৈশাখ মোটরসাইকেলে স্বামীর সঙ্গে শুধু স্ত্রী বসতে পারবে

পহেলা বৈশাখ মোটরসাইকেলে স্বামীর সঙ্গে শুধু স্ত্রী বসতে পারবে। এছাড়া অন্য কোনো আরোহী বহন করা যাবে না। দলগতভাবে মোটরসাইকেল চালিয়ে আতঙ্ক সৃষ্টি বা যান চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।

পহেলা বৈশাখ পালন উপলক্ষে সিলেট মহানগর পুলিশের জারি করা নির্দেশনায় এ কথা বলা হয়েছে।

পহেলা বৈশাখকে নির্বিঘ্ন করতে সিলেটে নিরাপত্তা ছক চূড়ান্ত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ইতোমধ্যে মহানগর পুলিশের পক্ষ থেকে নগরবাসীর জন্য ১৩টি নির্দেশনা দেয়া হয়েছে। এসব নির্দেশনার বাইরে কেউ কোনো ধরনের কার্যক্রম কিংবা অপচেষ্টা করলে সঙ্গে সঙ্গে আইনি ব্যবস্থা নেয়ার জন্য পুলিশকে নির্দেশনাও দেয়া হয়েছে। সেই সঙ্গে উৎসবকে নির্বিঘ্ন করতে গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

শনিবার থেকে মহানগরজুড়ে তল্লাশি করছে পুলিশ। পাশাপাশি মহানগরের গুরুত্বপূর্ণ মোড়ে বাসানো হয়েছে পুলিশের বিশেষ নিরাপত্তা চৌকি। সার্বিক অবস্থা তদারকির জন্য কাজ করছে গোয়েন্দা সংস্থার কয়েকটি ইউনিট।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জেদান আল মুসা বলেন, সিলেট পুলিশ সদর দফতর থেকে মহানগর পুলিশের ৬টি থানা পুলিশের ওসি ও সহকারী পুলিশ কমিশনারদের সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে। এর পাশাপাশি মহানগরীর বাসিন্দাদের সতর্ক করে ১৩টি নির্দেশনাও দেয়া হয়েছে। পুলিশের নির্দেশনার বাইরে কেউ কোনো কাজ করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর