সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে চলছে শেষ মুহুর্তের বর্ষবরণ প্রস্তুতি

বরাবরের মত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)-এ চলছে বাংলা নতুন বছরকে বরণ করে নেওয়ার প্রস্তুতি। ইতোমধ্যে প্রস্তুতি প্রায় শেষের পথে।

নতুন বছরকে বরণ করে নিতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছে। এ জন্য বিশ্ববিদ্যালয়ের কয়েকটি সংগঠনকে দায়িত্ত্ব দেওয়া হয়েছে। আলপনা, মঙ্গল শোভাযাত্রা, ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে এবারের অনুষ্ঠানে।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় আর্ট ক্লাব (SAUAC) প্রতিবারের মত এবারেও ক্যাম্পাস আলপনা ও মঙ্গল শোভাযাত্রার দায়িত্ব পেয়েছে, এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানের দায়িত্বে থাকছে বিশ্ববিদ্যালয়ের দুটি সাংস্কৃতিক সংগঠন – বিনোদন সংঘ ও কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ। এই সংগঠনগুলোর প্রায় শতাধিক সদস্য কাজ করছে এবারের বর্ষবরণ উৎসবে।

এবারের বর্ষবরন উৎসবে সিকৃবি বৈশাখী চত্ত্বরে থাকছে ২২ টি স্টল। বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক, অনুষদীয় সংগঠনের পাশাপাশি রাজনৈতিক সংগঠন ছাত্রলীগ ও শিক্ষক সংগঠনের জন্য ইতিমধ্যে সবগুলো স্টল বরাদ্দ করা হয়েছে। এছাড়াও সিকৃবি শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী ঘোরী মো. ওয়াসিম স্মরণে থাকছে একটি বিশেষ স্টল।

বর্ষবরণের শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে বার্তা বাজার কে সিকৃবি আর্ট ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আল ইফায লাবন জানান, আমাদের প্রস্তুতি শেষ পথে। শোভাযাত্রার কাজ শেষ হয়েছে আর বাকি আল্পনার কাজ আজ রাতেই শেষ হবে। অন্য যে কোন বারের চাইতে এবারের বর্ষবরণ জাঁকজমকপপূর্ণ হবে।

এসময় প্রস্তুতি মঞ্চে থাকা সাংস্কৃতিক সংগঠন বিনোদন সংঘের সাধারন সম্পাদক মেহেদি হাসান শাওন জানান – বাংলা নতুন বছরকে বরণ করতে আমরা প্রস্তুত। বিনোদন সংঘের মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজন নিয়ে আমরা থাকছি আগামীকাল সিকৃবি বৈশাখী চত্ত্বরে।

এছাড়াও উপস্থিত কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘের সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান- বরাবরের চেয়ে এবার স্টলের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। বর্ষবরণ উপলক্ষে ক্যাম্পাস জুড়ে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। আর সাংস্কৃতিক অনুষ্ঠান নিয়ে আমরা থাকছি আগামিকাল সারাদিন।

বিগত দুই দিন যাবৎ বাংলা নতুন বছরকে বরণ করে নিতে চলছে প্রস্তুতি। নববর্ষ ১৪২৬ কে বরণ করে নিতে বর্ণিল সাজে সেজেছে সিকৃবি প্রাঙ্গণ। এ নিয়ে সকলের মাঝেই উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর