আটক করেছে অবৈধ বালি ভর্তি ট্রাক ও শ্যালো মেশিন

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলাতে বন বিভাগ কর্তৃক অবৈধ বালি ভর্তি ট্রাক ও শ্যালো মেশিন আটক করা হয়েছে। ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের কালঘোষা নদী থেকে অবৈধভাবে শ্যালো মেশিন বসিয়ে দীর্ঘদিন ধরে গান্ধিগাঁও গ্রামের মুনু মিয়া বালি উত্তোলন করে আসছিল।

এতে গজনী ফরেষ্ট এলাকার সরকারী বনাঞ্চল ধ্বংশ করে ওই পথে অবৈধ বালির গাড়ী নিয়ে চলাচল করার ফলে বনাঞ্চলের গাছ পালা বিনষ্ট সহ গাছ চুরি হয়ে আসছে। বন বিভাগ এ ব্যাপারে বালি ব্যবসায়ীদের বারবার নিষেধ করা সত্ত্বেও ওই বালি ব্যবসায়ী মুনু মিয়া জোড়পূর্বক গাছপালা নষ্ট করে তার বালি ব্যবসা চালিয়ে যাচ্ছিল।

এ ঘটনায় ঝিনাইগাতী রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা ইলিছুর রহমানের নেতৃত্বে বালি ভর্তি একটি ট্রাক ও শ্যালো মেশিন আটক করা হয়। ট্রাক নং ঢাকা-মেট্টো-ট-২২-৪৪৬৯। বর্তমানে ট্রাকটি রাংটিয়া ফরেষ্ট রেঞ্জ অফিসে আটক রয়েছে।

রেঞ্জ কর্মকর্তা গোপন সূত্রে খবর পেয়ে ঝিনাইগাতী উপজেলার গজনী মালিটিলা এলাকায় গিয়ে ওই বালি ভর্তি ট্রাক আটক করেন। এসময় তার সাথে ছিলেন, গজনী বিট কর্মকর্তা শাহ আলম বন বিভাগের কর্মচারীগণ। গজনী বিট কর্মকর্তা শাহ আলম জানান, বন বিভাগের গাছ পালা নষ্ট ও অবৈধ বালি পরিবহনের দায়ে মামলার প্রস্তুতি চলছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর