ঘোড়াশাল রেলওয়ে স্টেশন ভবনে ফাঁটল

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল ফ্ল্যাগ রেলওয়ে স্টেশনের পুরাতন ভবনের কয়েকটি পিলারে ফাটল দেখা দিয়েছে। বহু বছরের পুরাতন ভবনটির সংস্কার কাজ না হওয়ায় ঝুঁকি নিয়ে চলছে স্টেশনের কার্যক্রম। যে কোনো সময় বড় ধরণের দুর্ঘটনায় যাত্রীসহ অনেকেরই প্রাণহানির ঘটনা ঘটতে পারে। ঘোড়াশাল পৌর এলাকার শীতলক্ষ্যা নদীর পাশে অবস্থিত দোতলা রেলওয়ে স্টেশন এটি। শিল্পসমৃদ্ধ ঘোড়াশালে হাজারো মানুষের বসবাস। দেশের বৃহৎ তাপবিদ্যুৎ কেন্দ্রসহ অসংখ্য ছোট বড় কল-কারখানায় কর্মরত আছে প্রায় ৪০ হাজারেরও বেশি কর্মকর্তা ও শ্রমিক-কর্মচারী। এই রেলওয়ে স্টেশনের মাধ্যমে ঢাকাসহ বিভিন্ন জেলায় প্রতিদিন যাতায়াত করে হাজারও যাত্রী। সড়ক পথে যান-জটসহ দূর্ঘটনা এড়াতে বেশির ভাগ যাত্রীই চলাচলে ট্রেন নির্ভর হয়ে পড়েছে। ফলে স্টেশনটি ঝুঁকিপূর্ণ থাকলেও প্রাণহানির আতঙ্ক নিয়ে ঢাকাসহ অন্যান্য স্থানে যাতায়াত করছে যাত্রীরা।

ঘোড়াশাল ফ্ল্যাগ রেলওয়ে স্টেশনের রেল যাত্রীরা জানান, সড়ক পথে যানজটের কারণে এ স্টেশন থেকে প্রতিদিন ঢাকাসহ বিভিন্ন স্থানে আসা-যাওয়া করতে হয়। এই স্টেশনের পুরাতন ভবনটি এখন মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। ভবনের নিচতলার উপরের কিছু অংশ ধ্বসে পড়ে যাচ্ছে। কয়েকটি পিলারে ফাটল দেখা দিয়েছে। এ অবস্থায় চলতে থাকলে যে কোনো সময়ে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। তাই সংশ্লিষ্ট রেলওয়ে কর্তৃপক্ষের কাছে দাবি জরুরী ভিত্তিতে যাতে এ স্টেশনটি সংস্কার করা হয় এবং পাশের নতুন ভবনটিকে করে দেয়া হয়। এ বিষয়ে রেলওয়ে কর্তৃপক্ষের বিভাগীয় প্রকৌশলী আব্দুস সালাম প্রধান প্রকৌশলী ছাড়া কিছুই বলতে পারবেন না বলে জানান তিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর