সিরাজগঞ্জে ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসব পালিত

শিশুরা আগামী দিনের ভবিষ্যত, তাদের জন্য চাই সুস্থ ও সুন্দর বিনোদন’এ শ্লোগান নিয়ে সিরাজগঞ্জে গ্রাম বাংলার চিরায়ত ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ এপ্রিল) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত যমুনা নদীর তীরে হার্ড পয়েন্ট এলাকায় এ ঘুড়ি উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. কবির বিন আনোয়ার।

সিরাজগঞ্জ ফেসবুক টিম ও ইসাবেলা ফাউন্ডেশনের উদ্যোগে বাংলা নববর্ষ পালন উপলক্ষে আয়োজিত ঘুড়ি উৎসবে স্কুল-কলেজ শিক্ষার্থীসহ বিভিন্ন বয়সীরা অংশগ্রহণ করেন। এর আগে সকালে শিশুদের মাঝে ঘুড়ি আঁকানো প্রতিযোগীতা ও সকাল ১১ টা থেকে সব বয়সীদের মধ্যে ঘুড়ি কাটাকাটি প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

বিশেষ অতিথি হিসেবে,জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা,পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শফিকুল ইসলাম শফি, আঞ্জুমান-ই মফিদুলের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও বি,এল এক্স স্টুডেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এস,এম সাইদুল ইসলাম, জেলা জাতীয় পার্টির সভাপতি আমিনুল ইসলাম ঝন্টু উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় ফানুস উড়ানো ও রাতে পরে ঘুরি বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর