ইবিতে গভীররাতে লোডশেডিং এর প্রতিবাদে বিক্ষোভ।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) লোডশেডিংয়ের প্রতিবাদে ও নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা। শুক্রবার রাত ১১ টায় লোডশেডিং এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড় থেকে একটি মিছিল বের হয়।মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে অবস্থান নেয়।

শিক্ষার্থীদের এসময় বারে বারে লোডশেডিং মানি না মানব না।প্রশাসন ঘুমায় কেন?জবাব চাই,জবাব চাই।অনিয়মনের বিরুদ্ধে ডাইরেক্ট একশান।এত টাকা যায় কোথায় জবাব চাই প্রভূতি স্লোগান দিতে দেখা যায়।পরবর্তীতে সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোঃ জাকারিয়া রহমান,সহকারী প্রক্টর মোহাম্মাদ নাছির উদ্দীনসহ আরো কয়েকজন শিক্ষক উপস্থিত হলে শিক্ষার্থীরা আবাসিক হলের নানা অসুবিধার কথা তুলে ধরে বলেন,সকল বিভাগে চূড়ান্ত পরীক্ষা,টিউটোরিয়াল পরীক্ষা,বিসিএস ও বিভিন্ন চাকরির পরীক্ষা থাকায় গত এক মাস ধরে বিদ্যুৎ বিভ্রাট থাকার দরুন লেখাপড়া চরম বিঘ্নিত হচ্ছে।তাছাড়া হলসমূহের টয়লেট, বেসিন দীর্ঘদিন যাবত অপরিস্কার রয়েছে বলে অভিযোগ করেন।এসময়ে তারা শিক্ষার্থীদের আশ্বাস দিলে শিক্ষার্থীরা নিজ নিজ হলে ফিরে যায়।

এদিকে ক্যাম্পাস সূত্রে জানা যায়,গত কয়েক সপ্তাহ ধরে ইবিতে লাগাতার লোডশেডিং চলছে সর্বশেষ শুক্রবার সন্ধ্যা থেকে রাত মধ্যরাত পর্যন্ত অধিকাংশ হল ছিলো বিদ্যুৎ শূন্য ফলে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে সাধারণ শিক্ষার্থীরা এ বিক্ষোভ মিছিল করে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর