মোহামেডান আজ হেরেও জিতে গেছে

‘মোহামেডান আজ হারেনি’, শিরোনামটা এভাবেও দেওয়া যেত। টানা তিন হারের পর আজ ড্রয়ের মুখ দেখেছে মোহামেডান স্পোর্টিং লিমিটেড। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে ১-১ গোলে ড্র করে মাঠ ছেড়েছে সাদা-কালো জার্সিধারীরা। এই জয়ে হারের বৃত্ত থেকে যেন বেরিয়ে এল তারা।

টেবিলের তলানির দিকে অবস্থান করা মোহামেডান হাওয়া বদলের জন্য উড়িয়ে এনেছে ইংলিশ বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান কোচ সিন লেনকে। কিন্তু ৫৫ বছর বয়সী এই কোচের অধীনে সাদা-কালো যুগ শুরু হয়েছে বসুন্ধরার বিপক্ষে ৪-১ গোলে হেরে। তাই গোপালগঞ্জে অতিথি হয়ে গিয়ে চ্যালেঞ্জটা বড়ই ছিল মোহামেডানের জন্য। ড্রটা তাদের কাছে জয়ের সমানই। তাও আবার সমতাসূচক গোলটি এসেছে শেষ বাঁশি বাজার আগে।
ম্যাচের শুরু থেকেই ছিল মুক্তিযোদ্ধার খেলোয়াড়দের দাপট। ৬৯ মিনিটে আইভরি কোস্টের স্ট্রাইকার বাল্লো ফামুসার গোলে এগিয়েও যায় তারা। কিন্তু শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি আবদুল কাইয়ুম সেন্টুর শিষ্যরা। ম্যাচের অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে মোহামেডানকে সমতায় ফেরান কিংসলে চিজোবা।

দিনের অন্য ম্যাচে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে বড় জয় পেয়েছে চট্টগ্রাম আবাহনী। ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে নোফেল স্পোর্টিংকে। নাইজেরিয়ান স্ট্রাইকার মাগালানের জোড়া গোলের দিনে অন্য গোলটি আত্মঘাতী। সাইফ, মোহামেডান ও শেখ জামালের সঙ্গে ড্র ও আবাহনীর কাছে হারের পর আজ পূর্ণ পয়েন্ট পাওয়ায় চট্টগ্রামের দল কিছুটা আত্মবিশ্বাস পেয়েছে, তা বলাই যায়। আজকের দুই ম্যাচের পর প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে তেমন প্রভাব পড়েনি। ১১তম অবস্থানেই আছে মোহামেডান, ষষ্ঠ স্থানে মুক্তিযোদ্ধা। আর সপ্তম স্থানে চট্টগ্রাম আবাহনী।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর