১৮ দিনের অভিযানে, মামলা ৩ হাজার গাড়ির বিরুদ্ধে

ঢাকা মহানগরীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে ডিএমপির ট্রাফিক বিভাগের গঠিত স্পেশাল টাস্কফোর্সের ১৮ দিনের অভিযানে তিন হাজার গাড়ির বিরুদ্ধে মামলা হয়েছে। এছাড়া রেকারিং ও ডাম্পিং করা হয়েছে অনেক গাড়ি। যার প্রভাব সড়কে পড়ায় কমে গেছে গাড়ির সংখ্যা।

ডিএমপির ট্রাফিক বিভাগ জানিয়েছে, অভিযানকালে ফিটনেস মেয়াদ না থাকা বা রুট পারমিট বাতিল হওয়া বাসের বিরুদ্ধে নিয়মিত মামলা দিচ্ছে বিশেষ টাস্কফোর্স।

গত ২৪ মার্চ থেকে এ অভিযান চলছে। ১৮দিনে সাড়ে ১২ হাজার গাড়িতে তল্লাশি চালিয়ে তিন হাজার গাড়ির বিরুদ্ধে মামলা হয়েছে। রেকারিং করা হয়েছে ৩ হাজার ৩০৯টি ও ২০২টি গাড়ি ডাম্পিং করা হয়েছে। তবে অভিযানকালে অধিকাংশ ক্ষেত্রে চালকের সঠিক কাগজপত্র পাওয়া যাচ্ছেনা। এছাড়া গাড়ীর ফিটনেস ও রুট পারমিটের যথাযথ কাগজও পাওয়া যায় না।

ট্রাফিক বিভাগ জানিয়েছে, ঢাকা মহানগরীর সড়কগুলোতে ফিটনেসবিহীন/রুট পারমিটহীন গণপরিবহন, ইন্টারসেকশনে এবং বাসস্ট্যান্ডে প্রতিযোগিতামূলক/আড়াআড়িভাবে চলাচলরত এবং অন্য পরিবহনকে বাধা প্রদানকারী গণপরিবহন, যত্রতত্র থামানো ও যাত্রী উঠানামা করা, দরজা খোলা রেখে চালানো, লক্কর-ঝক্কর এবং মডেল আউট বাসের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষে স্পেশাল টাস্কফোর্সের সদস্যরা অভিযান চালাচ্ছে। গত ২৪ মার্চ থেকে শুরু হওয়া এ অভিযান আগামী ২৩ এপ্রিল পর্যন্ত রাজধানীজুড়ে টাস্কফোর্সের চলবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর