নবী (সা)কে কটূক্তি করায় জবি শিক্ষার্থীকে দু’দিনের রিমান্ড

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তিকারী শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাকে আদালতে হাজির করা হলে আদালত দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন বলে নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী এসআই রুবেল খান। অভিযুক্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীর নাম ফরহাদ হোসাইন ফাহাদ। ফরহাদ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ১৩তম ব্যাচের ছাত্র। ক্যাম্পাস পরিচয়পত্র নম্বর (বি ১৭০১০১০৩৬)।

শুক্রবার সকালে তাকে আটক করে কোতোয়ালি থানা পুলিশ। তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার ওসি মশিউর রহমান ‘গত রাতে আমরা খুলনা থেকে ফাহাদকে গ্রেপ্তার করেছি। পরে তাকে কোর্টে তোলা হলে দুদিনের রিমান্ড দেয় আদালত।’ অনুসন্ধানে জানা যায়, গত ৩ এপ্রিল একটি টেলিভিশনের চ্যানেলের অনলাইনে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে কটূক্তি করায় ব্রুনাইয়ে মৃত্যুদন্ড-সংক্রান্ত একটি সংবাদ প্রকাশিত হয়। আর এই নিউজে জবি শিক্ষার্থী ফরহাদ কমেন্ট করেন। এতে ওই ছাত্র বলেন, ‘মহানবী যে অন্যান্য ধর্ম নিয়ে কটূক্তি করেছিল এবং অনুভূতিতে আঘাত দিয়েছিল সেটার বিচার কে করবে?’ এ মন্তব্যের পরে ফাহাদের ‘ফাঁসি, গ্রেপ্তার ও বহিস্কারের দাবিতে বিগত কয়েক দিন ধরে ক্যাম্পাসে মিছিল-সমাবেশ করে আসছিলেন জবির ইসলামিক সোসাইটি শিক্ষার্থীরা। এরই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রক্টর নূর মোহাম্মদ গত
বৃহস্পতিবার ফাহাদকে গ্রেপ্তারের জন্য কোতয়ালি থানায় চিঠি দেয়। তবে বরাবরের মতোই কটূক্তির অভিযোগ অস্বীকার করে আসছেন বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ফরহাদ হোসাইন ফাহাদ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর