ক্রিস্টিয়ানো রোনালদোর নামে নির্মাণ করা হচ্ছে স্টেডিয়াম

ক্রিস্টিয়ানো রোনালদোর নামে নতুন কোনো নতুন স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে, বিষয়টা এমন নয়। বরং যে ক্লাব থেকে বিশ্ব ফুটবলে তার আবির্ভাব, যে ক্লাবের মাঠ দাপিয়ে নিজেকে বিশ্বসেরা হিসেবে গড়ে তুলেছেন সেই স্পোর্টিং লিসবনের ঘরের মাঠের নাম তার সম্মানে বদলে রাখার পরিকল্পনা করা হচ্ছে।

পর্তুগালের সংবাদ মাধ্যম ‘ও জোগো’ এক রিপোর্টে দাবি করা হয়েছে, ২০০৩ সালে নির্মিত এস্তাদিয়ো হোসে আলভালাদে’র নাম পাল্টে রোনালদোর নামে রাখার চিন্তা করা হচ্ছে। যদিও এই মাঠে কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি বিশ্বসেরা উইঙ্গার।

রোনালদোর সঙ্গে নিজেদের ইতিহাস স্থায়ী করে রাখার জন্যই স্পোর্টিং লিসবনের নতুন নামকরণ করা হবে ‘এস্তাদিয়ো হসে আলভালাদে সিআর সেভেন’। এতে করে এশিয়া ও মধ্যপ্রাচ্যে স্টেডিয়ামটির চাহিদা বাড়বে। ফলে আয়ও বাড়বে।

স্পোর্টিং লিসবনের যুব দল থেকে রোনালদোর ক্লাব ফুটবলে যাত্রা শুরু। এই ক্লাবের হয়ে ১৯৯৮ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত খেলেছেন ‘পর্তুগিজ যুবরাজ’। মাত্র ১৪ বছর বয়সে ক্লাবের সঙ্গে যুক্ত হয়ে ২০০২-০৩ মৌসুমে সিনিয়র দলের হয়ে ৩১টি ম্যাচ খেলেছিলেন।

লিসবন অধ্যায় কাটিয়ে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমান রোনালদো। সেখানে কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের অধীনে ধারাবাহিক শিরোপা জেতার পর রেকর্ড মূল্যে লা লিগার জায়ান্ট রিয়াল মাদ্রিদে যোগ দেন তিনি।

রিয়াল অধ্যায় সফলভাবে কাটানোর পর গত বছর জুভেন্টাসে যোগ দেন ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড। তুরিনের ক্লাবটির হয়ে এরইমধ্যে ২৪টি গোলও পেয়েছেন। সর্বশেষ চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে আয়াক্সের মাঠ থেকে তার একমাত্র গোলেই ড্র নিয়ে ফিরেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

আগামী ১৬ এপ্রিল দ্বিতীয় লেগে আয়াক্সকে আতিথ্য দেবে জুভেন্টাস। তার আগে শনিবার (১৩ এপ্রিল) রাতে সিরি আ’র ম্যাচে এসপিএল’র মুখোমুখি হবে এরইমধ্যে শিরোপা জয় অনেকটা নিশ্চিত করে ফেলা মাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর