সুপার হিরো ‘ফায়ারম্যান সোহেলের’ গল্প শোনালেন মাশরাফি

চকবাজারের পর বনানীর এফ আর টাওয়ারে সম্প্রতি ঘটে গিয়েছে এক নারকীয় অগ্নি দুর্ঘটনা৷ এই অগ্নি দুর্ঘটনায় মানুষের জীবন রক্ষায় অভাবনীয় সাহস দেখান ফায়ারম্যান সোহেল রানা। তবে দুর্ভাগ্যবশত সেই আগুনের ভয়াল ছোবল লাগে তাঁর গায়েও। এরপর সিঙ্গাপুরে নিয়েও বাঁচানো যায়নি এই সুপারম্যানকে। কল্পকাহিনী, মুভির সুপার হিরোদের নিয়ে আমরা সবসময়ই আলোচনা করলেও আড়ালে থেকে যান বাস্তব জগতের এইসব মহানায়কেরা।

বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা সম্প্রতি তাঁর ফেসবুক স্ট্যাসের মাধ্যমে শোনান এক সুপার হিরোর গল্প, যাঁর সামনে ফিকে পড়ে যায় সাইন্সফিকশন বা সিনেমার সুপার হিরোরা। ফায়ার সার্ভিসের একটি নিয়ম হচ্ছে, ‘আগে নিজে বাঁচো, পরে অন্যকে বাঁচাও।’ কিন্তু সুপার হিরো সোহেল রানা সেদিন সে পথে হাঁটেননি। আর হাঁটেননি বলেই তিনি ব্যতিক্রম।তিনি মহানায়ক।

মাশরাফি সোহেল রানার ছবি সংবলিত ঐ পোস্টে লিখেন, “আমরা প্রতিনিয়ত গল্পের সুপারহিরোদের নিয়ে কথা বলি, তাদের নিয়ে জমে উঠে আমাদের চায়ের আড্ডা। স্পাইডার ম্যান, সুপারম্যান এরা আমাদের জীবনকে প্রতিনিয়ত প্রভাবিত করে। কিন্তু আমাদের আশেপাশে এমন কত যে সুপারহিরো আছে আমরা জানিও না। তাদের নিয়ে জমে উঠে না আমাদের চায়ের আড্ডা। আমরা স্মরণ করি না তাদের ত্যাগের কথা। আজ এমনি একজন সুপারম্যানের কথা বলব। এই সুপারম্যানের নাম হচ্ছে সোহেল রানা। তিনি বাংলাদেশ ফায়ার সার্ভিসের একজন ফায়ারম্যান ছিলেন। গত ২৮ মার্চ বনানীর এফ আর টাওয়ারে অগ্নি নির্বাপণ ও উদ্ধার কাজে অংশ নিয়েছিলেন।

মরনের ভয় না করে উদ্ধার করতে গিয়েছিলেন এফ আর বিল্ডিংয়ে আটকে পরা মানুষদের। কিন্তু উদ্ধার কাজ করতে গিয়ে তিনি গুরুতর আহত হন। তাকে চিকিৎসার জন্য সিজ্ঞাপুরে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার বাংলাদেশ সময় রাত ২টা ১৭ মিনিটে তার মৃত্যু হয়। আমরা গভীরভাবে স্মরণ করছি সোহেল রানার মতো সকল সুপারম্যানদের।”

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর