আইপিএলের নতুন নাটক শুরু হয়েছে ‘নো-বল’ বিতর্ক

বিতর্ক যেন পিছু ছাড়ছে না ভিভো আইপিএলের দ্বাদশ আসরকে। একের পর এক নতুন বিতর্ক জন্ম দিয়েই চলেছে আইপিএলের চলমান আসর। যার সবশেষ সংযুক্তি ‘নো-বল’ নাটক। স্বাগতিক রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার আসরের ২৫তম ম্যাচে ঘটেছে ঘটনাটি। শেষ ওভারে জয়ের জন্য চেন্নাইয়ের প্রয়োজন ছিল ১৮ রান।

এমন সমীকরণে রাজস্থান বল তুলে দেয় বেন স্টোকসের হাতে। ছক্কা হাঁকিয়ে ওভার শুরু করেন জাদেজা। এর পরের বলটি নো বল করেন স্টোকস। নো-বলে এক রান নিয়ে প্রান্ত বদল করেন জাদেজা। যার ফলে ফ্রি-হিট বলটি মোকাবেলা করতে স্ট্রাইকে আসেন ধোনি। বলটিতে ২ রান আদায় করে নেন তিনি।

তবে এদিন শেষ কাজটুকু সম্পন্ন করতে ব্যর্থ হন তিনি। স্টোকসের করা ইয়র্কারে পরাস্ত হয়ে ওভারের তৃতীয় বলে সাজঘরে ফিরেন তিনি। এর ফলে ম্যাচে ফেরার সুযোগ জাগে রাজস্থানের সামনে।

৩ বলে জয়ের জন্য প্রয়োজন ৮ রান। এ মুহূর্তে ক্রিজে জাদেজার সাথে যোগ দেন মিচেল স্যান্টনার। ঘটনার সূত্রপাত্র এর পরের বলেই। স্যান্টনারকে করা ওভারের চতুর্থ বলটি হাত ফসকে যায় স্টোকসের। যা হাই-নো ডাকেন স্ট্রেইট আম্পায়ার। স্ট্রেইট আম্পায়ার বলটি নো-বল ডাকলেও তা নাকচ করে দেন স্কয়ার লেগ-আম্পায়ার। আর এতেই ঘটে হিতে-বিপরীত।

আম্পায়ারের এমন সিদ্ধান্তে মেজাজ হারিয়ে বসেন চেন্নাইয়ের অধিনায়ক। ক্যাপ্টেন কুল হিসেবে সুপরিচিত হলেও এমন সিদ্ধান্তে হতবাক হন তিনি। এতটাই মেজাজ হারান যে মাঠে প্রবেশ করে উত্তপ্ত বাক্য বিনিময়ও করে ফেলেন আম্পায়ারদের সাথে।

নো-বলের সিদ্ধান্তটি নিজেদের প্রতিকূলে গেলেও শেষ বলে ছক্কা হাঁকিয়ে ঠিকই দলের জয় নিশ্চিত করেন স্যান্টনার।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর