ঢাকায় আসছে মেসির আর্জেন্টিনা !

আগামী বছর (২০২১) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনে বছরব্যাপী আয়োজন করতে চায় সরকার। তারই অংশ হিসেবে চমক দিয়ে ঢাকায় আসতে পারে ফুটবল জাদুকর লিওনেল মেসিসহ আর্জেন্টিনা দল। এরইমধ্যে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এই আগ্রহের কথা আর্জেন্টিনার রাষ্ট্রদূতকে জানানো হয়েছে। খবর : বাংলা ট্রিবিউন।

বৃহস্পতিবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মাদ শাহরিয়ার আলম এবং আর্জেন্টিনার নতুন রাষ্ট্রদূত ডেনিয়েল চোবুরু (দিল্লি ভিত্তিক) এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আলোচনা করেছেন। বৈঠক শেষে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে আর্জেন্টিনা ফুটবল দলকে অভ্যর্থনা জানানোর জন্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী মুখিয়ে আছেন।’

এর আগে গত ২১ মার্চ আর্জেন্টিনায় এক বৈঠকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের ফুটবলারদের প্রশিক্ষণের কথা তুললে সহযোগিতার বিষয়ে সম্মতি দেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী জর্জ মার্সেলো ফাউরি।

উল্লেখ্য, ২০১১ সালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আমন্ত্রণে ঢাকায় এসেছিলেন লিওনেল মেসিসহ আর্জেন্টিনা দল। সেবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে এক প্রীতি ম্যাচে অংশ নেন তারা। সেটিই আর্জেন্টিনা জাতীয় দলের প্রথম ও একমাত্র বাংলাদেশ সফর।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর