আশুলিয়ায় পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সাভারের আশুলিয়ায় পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পরিবেশ দুষণ ও ছাড়পত্র না থাকায় তিনটি ইটভাটাকে ৪৫ লাখ টাকা জরিমানা ও তিনটি ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আশুলিয়ার পাড়াগ্রাম ও নয়াপাড়া এলাকায় এ অভিযান চালানো হয়।

অভিযান চলাকালে পরিবেশ দুষণ ও ছাড়পত্র না থাকায় ওই এলাকার সনি বিক্সস, তুরাগ বিক্সস ও মাদবর বিক্সসকে ১৫ লাখ করে মোট ৪৫ লাখ টাকা জরিমানা করা হয়। একই অভিযোগে সেভেন ষ্টার বিক্সস, তিতাস বিক্সস ও ভাই ভাই বিক্সসকে ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়।

অভিযানের নেতৃত্ব দেয়া পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজকের অভিযান পরিচালিত হয়েছে। বিধি বহির্ভূতভাবে ভাটা পরিচালনার দায়ে তিনটি ইটভাটাকে জরিমানা এবং আরও তিনটি ভাটাকে গুড়িয়ে দেয়া হয়েছে। অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। অভিযানে ফায়ার সার্ভিস ও র‌্যাব সদস্যরাও অংশ গ্রহন করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর