নুসরাত নয় , হেরে যাবে বাংলাদেশ

যৌন নিপীড়নের প্রতিবাদের কারণে ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যার প্রতিবাদ এবং হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে রাজধানীর শাহবাগে মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলা এ মানববন্ধনে অনেক মানুষ অংশ নেন।

‘নিপীড়নের বিরুদ্ধে শাহবাগ’ ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও ঢাকায় বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ফেনীর শিক্ষার্থীরা। মানববন্ধনে প্রতিবাদী প্ল্যাকার্ড হাতে নিয়ে দাঁড়ান অনেক মানুষ। তাদের প্ল্যাকার্ডে লেখা, ‘নুসরাত হারলে হেরে যাবে বাংলাদেশ’, ‘শুধু নুসরাত নয়, বাংলাদেশ আজ ধর্ষিত’, ‘ধর্ষকের পরিচয় শুধুই ধর্ষক’, ‘নুসরাত হত্যার বিচার চাই’, ‘প্রতিটি রাস্তায় প্রতিটি মোড়ে ধর্ষণের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোল’ ইত্যাদি।

মানববন্ধনে নুসরাত হত্যার প্রতিবাদ ও এ ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান বক্তারা।

বক্তব্য রাখেন গণজাগরণ মঞ্চের সংগঠক ও ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি লাকি আক্তার, নারী উন্নয়নকর্মী জাকিয়া শিশির, গণজাগরণ মঞ্চের সংগঠক জীবনানন্দ জয়ন্ত, সংগীতা ইমাম, জনরাষ্ট্র আন্দোলনের আহ্বায়ক ইফতেখার আহমেদ বাবু প্রমুখ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর