যশোর শার্শায় প্রধান শিক্ষকের বহিষ্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

যশোরের উত্তর শার্শায় অজ্ঞাত রোগ(ম্যাস হিস্ট্রেরিয়ায়) আক্রান্ত হয়ে পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের বহু শিক্ষার্থী অসুস্থ হওয়ার ঘটনায় প্রধান শিক্ষক হাবিবুর রহমানের দায়িত্ব অবহেলার কারণে (বৃহস্পতিবার১১ই এপ্রিল)সকালে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে।সকালে কোমলমতি শিক্ষার্থীদের এই আন্দোলন ও বিক্ষোভ মিছিল বের হলে মুহুর্ত্বেই উত্তাল হয়ে যায় শিক্ষাঙ্গণ সহ উত্তর শার্শা।

মিছিলটি বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শুরু করে মেইন সড়ক ধরে গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ শেষে অত্র বিদ্যালয়ে এসে শেষ হয়।এসময় বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্লোগান ও প্লে­কার্ডের মাধ্যমে প্রধান শিক্ষক হাবিবুর রহমানের বহিস্কার করার জন্য জোর দাবি জানায়।মিছিল শেষে বিদ্যালয় প্রাঙ্গণে এক ছাত্র জমায়েতের মাধ্যমে তাদের পাঁচ দফা দাবি তুলে ধরে।

(১).প্রধান শিক্ষকের বহিস্কার কর করতে হবে (২).ম্যানেজিং কমিটিকে রদবদল করতে হবে (৩).অসুস্থদের সু-চিকিৎসা ও নায্য ক্ষতি পূরণ দিতে হবে (৪).অসুস্থ হওয়ার মূল কারণ তদন্ত সাপেক্ষে বের করতে হবে (৫).বিদ্যালয়ের অবৈধ নিয়ম কানুন পরিবর্তন করতে হবে। এই পাঁচ দাবি মেনে নিলে শিক্ষার্থীরা আন্দোলন বন্ধ করে ক্লাসে মনযোগি হবে বলে শিক্ষার্থীরা জানান।
উত্তাল উত্তর শার্শাকে শান্ত করতে মুহুর্ত্বেও মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হন শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান চৌধুরী, ম্যানেজিং কমিটির সদস্যগন। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী সকলের সাথে আলোচনা শেষে আগামী শনিবার সকাল ১০ টার সময় এ বিষয় নিয়ে বসা হবে ও তাদের পাঁচটি দাবি মেনে নেয়ার আশ্বস্ত করলে শিক্ষার্থীরা সাময়ীক ভাবে আন্দোলন করা বন্ধ করে দেয়। পরিশেষে শিক্ষার্থীরা বলেন,আমরা মনে করি এই ঘটনা স্বাভাবিক নয়। তাই অতি দ্রুত বিষয়টি সমাধান না হলে আরো কঠোর আন্দলনে নেমে পড়বে শিক্ষার্থীরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর