রাবিতে ছাত্রী হলে অনিয়ম বন্ধের দাবিতে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রী হলে নানা অনিয়ম ও হেনস্থা বন্ধের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে প্রায় শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। রোকেয়া হলের আবাসিক শিক্ষার্থী ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সভাপতি শাকিলা খাতুনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের ক্যাম্পাসের ছাত্র ও ছাত্রীদের হলে বিভিন্ন বৈষম্য চোখে পড়ার মতো।

কিছু অযোক্তিক নিয়ম করে হলগুলোতে ছাত্রীদের স্বাধীনতা ক্ষুন্ন করা হয়েছে। এছাড়া চতুর্থ শ্রেণির কর্মকর্তা ও কর্মচারীদের দ্বারা বিভিন্ন সময় হেনস্থার শিকার হতে হয়। ছাত্রীদের হলগুলোতে নিজের মা কে গেস্ট হিসেবে রাখার অনুমতি দেওয়া হলেও অন্য কোন আত্মীয় স্বজন এমনকি নিজের বোনকেও রাখার অনুমতি দেওয়া হয় না। কর্তৃপক্ষের এহেন আচরণ শুধু বৈষম্যই না এটি ছাত্রীদের জন্য বড় ধরণের অপমান। এসময় মানববন্ধনে বক্তারা সান্ধ্য আইন বাতিল, গেস্ট রাখার অনুমতি দেওয়ার জোর দাবি জানান। এতে সংহতি জানিয়ে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ছাত্রীদের হলে সমস্যা রেখে কখনও কোন বিশ্ববিদ্যালয় এগিয়ে যেতে পারে না। এ ধরনের বৈষম্যের বিরুদ্ধে আরো বেশি সচেতন হওয়ারও আহ্বান জানান তিনি। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাসুদ রানা, রঞ্জু হাসান, জান্নাতুল নাঈম, ছাত্র ফেডারেশনের ইশরাফিল হোসেন প্রমুখ।

এদিকে ছাত্রীদের কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করেন শাখা ছাত্রলীগ, ছাত্র ফেডারেশন, ছাত্র মৈত্রী, ছাত্র ইউনিয়ন। মানববন্ধন থেকে আগামীকাল গণস্বাক্ষর কর্মসূচি ঘোষণা করেন তারা। উল্লেখ্য,এর আগে বুধবার (১০ এপ্রিল) সকালে রহমতুন্নেছা হলের এক আবাসিক শিক্ষার্থীর আপন বোনকে আপমান করে বের করে দেওয়া হয় বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়। ওই দিনই সন্ধ্যায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনের আয়োজন করে ছাত্রী হলের আবাসিক শিক্ষার্থীরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর