শেখ হাসিনাকে শ্রীলঙ্কার প্রে‌সিডে‌ন্টের আমন্ত্রণ

শ্রীলঙ্কায় কমনওয়েলথ স্থানীয় সরকার সম্মেলনে যোগদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মাইথিরি পালা সিরিসেনা।

বাংলাদেশে নিযুক্ত শ্রীলঙ্কার হাইকমিশনার জেনারেল (অব.) এ ডব্লিউ জে সি ডি সিলভা বুধবার গণভবনে সৌজন্য সাক্ষাৎ করে প্রধানমন্ত্রীর কাছে এ আমন্ত্রণপত্র হস্তান্তর করেন। এ সময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মো. জয়নুল আবেদীন উপস্থিত ছিলেন।

আগামী ৬ থেকে ৯ আগস্ট কলম্বোয় কমনওয়েলথ স্থানীয় সরকার সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ ব্যাপারে সাংবাদিকদের অবহিত করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী ও শ্রীলঙ্কার হাইকমিশনার দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য জোরদার সংক্রান্ত বিষয় নিয়েও আলোচনা করেন।

দু’দেশের মধ্যকার বর্তমান দ্বিপক্ষীয় সম্পর্কে সন্তোষ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের ঐতিহাসিক বন্ধন রয়েছে।

এ প্রসঙ্গে জেনারেল সিলভা বলেন, শ্রীলঙ্কা অংশীদারিত্বের ভিত্তিতে বাংলাদেশে ৩০টি গুরুত্বপূর্ণ বাণিজ্যিক স্থাপনা গড়ে তুলেছে।

দু’দেশের মধ্যে শিক্ষাখাতে সহযোগিতার কথা উল্লেখ করে হাইকমিশনার বলেন, শ্রীলঙ্কার বহু ছাত্রছাত্রী বর্তমানে বাংলাদেশের বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে পড়াশোনা করছে।

জেনারেল সিলভা দু’দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে সহযোগিতার কথা উল্লেখ করে বলেন, তার দেশের সশস্ত্র বাহিনীর সদস্যরা বাংলাদেশের ন্যাশনাল ডিফেন্স কলেজের বিভিন্ন কোর্সে অংশগ্রহণ করে আসছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর