শেখ হাসিনার কাজে কেউ দ্বিমত পোষণ করতে পারেনি: শিক্ষামন্ত্রী

বঙ্গবন্ধু কন্যা (শেখ হাসিনা) সরকার বিশাল একটা দায়ীত্ব নিয়ে একটি কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছেন উল্লেখ করে শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেছেন, শেখ হাসিনা যে কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছে সেই কর্মযজ্ঞের মধ্যে কেউ কোথাও কোনো জয়গায় দ্বিমত পোষণ করতে পারেনি।

বুধবার(১০ এপ্রিল) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে সম্প্রীতি বাংলাদেশ আয়েজিত ‘স্বাধীনতার ঘোষণাপত্র, বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার সেই ৫০ এর দশকে বলেছিলো ‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সাথে বৌরতিা নয়’।জাতির পিতা ৭২ সালে স্বাধীন বাংলাদেশকে সেই একই নীতি অনুসরণ করবার নির্দেশ দিয়েছেন। আজকেও বাংলাদেশ সেই একই নীতি অনুসরণ করছে। আমি সেটাই বার-বার বলি আমরা কিন্তু কখনো বিচ্যুত হইনি।

তিনি আরো বলেন, বাংলাদেশকে ভালোবাসতে হলে নৌকার সঙ্গেই থাকতে হবে, আওয়ামী লীগের সাথেই থাকতে হবে, এর চেয়ে ভিন্ন কোথাও গেলে সেই স্বপ্নের দেখা কিন্তু পাবো না।

এসময় রাজনীতি ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল এ কে মোহাম্মদ আলী শিকদার (অব:) বলেন, এটা (স্বাধীনতার ঘোষণাপত্র) যদি না থাকে তাহলে বাংলাদেশই থাকে না। যদি আমরা বলি স্বাধীনতার ঘুষণাপত্র বাংলাদেশের ভিক্তি তাহলে তার ভিক্তি বঙ্গবন্ধু। পৃথিবীতে মাত্র দুইটা দেশে এই সম্পদ আছে।

বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. কামরুল হাসান বলেন, আমাদের সামনে যে নতুন প্রজন্ম আসছে তারা যাতে ইতিহাস থেকে শিক্ষা নিতে পারে, আমাদেরকে সেই ব্যবস্থা নিতে হবে। এটা পাঠ্যপুস্তকের মধ্য দিয়ে জানানোর জন্য আরো কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর