দাগনভূঞায় বিটি বেগুনের মাঠ দিবস অনুষ্ঠিত

ফেনীর দাগনভূঞায় রাজস্ব খাতের অর্থায়নে রবি/২০১৮-১৯ অর্থ বছরে বাস্তবায়িত বিটি বেগুন প্রদর্শনীর মাঠ দিবস বুধবার বিকালে দাগনভূঞা পৌরসভার সাবেক পৌর কাউন্সিলর আব্দুল আউয়ালের বাড়ির সংলগ্ন উক্ত মাঠ দিবস অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি অফিসার মোঃ রাফিউল ইসলামের সভাপতিত্ত্বে ও উপ সহকারী কৃষি অফিসার আব্দুল্লাহ আল মারুফের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ জয়েন উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ হারুনুর রশিদ, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নির্মল চন্দ্র সূএধর ।

আরো বক্তব্য রাখেন উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা জামাল হোসেন উপ-সহকারী কৃষি কর্মকর্ত নিজাম উদ্দিন সাবেক পৌর কাউন্সিলর আব্দুল আউয়াল, প্রদর্শনীর কৃষক শেখ ফরিদ প্রমুখ । বক্তারা বলেন বিটি বেগুনের সুবিধা বেগুনের প্রধান শত্রু ফল ও ডগা ছিদ্রকারী পোকার আক্রমণ থেকে বেগুন ফসলকে রক্ষা করে।কীটনাশক ব্যবহার সীমিত হওয়ায় পরিবেশ ও কৃষকের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখে।উৎপাদন খরচ কম এবং কাঙ্খিত উৎপাদন বৃদ্ধির মাধ্যমে কৃষকের আয় বৃদ্ধি করে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর