বাংলার চোখের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন

বাংলার চোখ” স্বেচ্ছাসেবী সামাজিক সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের আয়োজনে গজঘন্টা ইউনিয়ন ইউনিটের সহযোগীতায় গজঘন্টা হাইস্কুল মাঠে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইনের উদ্বোধন করেন গজঘন্টা ইউ.পি সদস্য মোকছুদার রহামান টুনু। ক্যাম্পেইনে ৪২০ জন শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণীর পেশার ৫০০ শতাধিক মানুষদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এবং তাঁদেরকে রক্ত দানের জন্য উৎসাহিতও করা হয়।

সংগঠনটি দীর্ঘ পাঁচ বছর ধরে রক্তদানে উদ্বুদ্ধকরণের কার্যক্রম চালিয়ে আসছেন বিভিন্নভাবে। রংপুর জেলা ও উপজেলায় ক্যাম্পের মাধ্যমে সেচ্চায় রক্তদান, ব্লাড গ্রুপিংয়ের পাশাপাশি রক্ত সংরক্ষণ ও ক্রসম্যাচিং পরীক্ষার কাজেও সহযোগীতা করে আসছে সংগঠনটি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের মাধ্যমে গড়ে তুলেছেন সামাজিক সচেতনতা।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ‘বাংলার চোখ’ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিজানুর রহমান লুলু, সমাজ সেবক, মোঃ লিয়াকত আলী, সাবেক চেয়ারম্যান গজঘন্টা ইউ.পি, একারামুল হক দ্বীপু, সাধারণ সম্পাদক, জাতীয় সাইবার পার্টি, নজরুল ইসলাম।

‘বাংলার চোখ’ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী তাঁর বক্তব্য বলেন জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে জীবন বাঁচাতে রক্তের প্রয়োজন। বিনামূল্যে, নির্দ্বিধায়, একেবারে স্বেচ্ছায় রক্তদান করে চলেছে মানুষ। তাই সবাইকে রক্তদানে এগিয়ে আসার আহ্বান জানান।
অনুষ্ঠানের আহ্বায়ক মোঃ সিরাজুল ইসলাম ইরান, সদস্য, বাংলার চোখ অনুষ্ঠানে সদস্য সচিব আঙ্গুর মিয়া। সদস্য মিন্টু মিয়া, আকাশ, রোজিনা, অয়ন, মেহেদী, সজিব, সুরুজ, জুয়েল, লাদেন, মাইদুল মুরশিদ, নাহিদ, রুবেল, আবু বক্কর সিদ্দিক, রায়হান, মুরাদ, সাম, বেলাল প্রমুখের অক্লান্ত পরিশ্রমের ফলে সুষ্ঠু ভাবে অনুষ্ঠান সম্পন্ন হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর