লোকেশ রাহুল তাণ্ডবে পাঞ্জাবের বিশাল সংগ্রহ

একপাশে দাঁড়িয়ে-দাঁড়িয়ে শুধু ব্যাট চালিয়ে গেছেন লোকেশ রাহুল। অন্যপ্রান্তে ক্রিস গেইলের সঙ্গে ১১৬ রানের বিশাল জুটি গড়লেও সেটা ভেঙে পড়ার পর একাই লড়াই চালিয়ে গেলেন ভারতীয় এই ব্যাটসম্যান।

অন্যপ্রান্তে ব্যাটসম্যানরা শুধু আসা-যাওয়ার মিছিলে ছিলেন। কিন্তু লোকেশ রাহুল একা ব্যাট চালিয়ে পূরণ করলেন নিজের আইপিএল ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি। সে সঙ্গে মুম্বাই ইন্ডিয়ান্সকে ছুঁড়ে দিয়েছেন ১৯৮ রানের বিশাল চ্যালেঞ্জ।

রোহিত শর্মার পরিবর্তে অধিনায়ক হিসেবে টস করতে নামেন কাইরন পোলার্ড। টস জিতে তিনি ব্যাটিংয়ে পাঠান পাঞ্জাবকে। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ক্রিস গেইল আর লোকেশ রাহুল মিলে তান্ডব চালান মুম্বাই বোলারদের ওপর।

১২.৫ ওভারে ১১৬ রানের বিশাল জুটি গড়ার পরই বিচ্ছিন্ন হন এ দু’জন। বেহেনডর্ফের দুর্দান্ত বোলিংয়ে ক্রুনাল পান্ডিয়ার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ক্রিস গেইল। এ সময় তিনি ব্যাট করছিলেন ৩৬ বলে ৬৩ রান নিয়ে। ৩ বাউন্ডারি আর ৭ ছক্কায় এই রান করেন ক্যারিবীয় ব্যাটিং দানব।

গেইল আউট হয়ে গেলে অপরপ্রান্তে ডেভিড মিলার (৭), করুন নায়ার (৫), স্যাম কুরানকে (৮) ফিরে যেতে দেখেন লোকেশ রাহুল। তবে মানদ্বীপ সিংকে (৭) নিয়ে কিংস ইলেভেন পাঞ্জাবকে ১৯৭ রানের চূড়ায় পৌঁছে দেন লোকেশ রাহুল। তার আগে আইপিএলে নিজের প্রথম সেঞ্চুরি পূরণ করেন ভারতীয় এই ব্যাটসম্যান। ৬৪ বলে ৬টি করে বাউন্ডারি এবং ছক্কার মার মারেন তিনি।

শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১৯৭ রান সংগ্রহ করে কিংস ইলেভেন পাঞ্জাব।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর