খেলোয়ার ও শিক্ষককে মারধর !

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) হ্যান্ডবল খেলতে এসে মারধরের শিকার হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী ও শিক্ষকরা। আজ বুধবার বিকেলে জাবির কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত সেমিফাইনাল খেলার শেষের দিকে এ ঘটনা ঘটে।

এ সময় ইবির ১২ খেলোয়াড়সহ তাদের সঙ্গে আসা তিন শিক্ষকও মারধরের শিকার হয়েছেন বলে জানা গেছে। আহতদের সাভার হাসপাতালে পাঠানো হয়েছে।

ইবির খেলোয়াররা জানান, বুধবার বিকেল সাড়ে ৩টায় জাবির মাঠে ইসলামী বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মধ্যে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল খেলার সেমিফাইনাল অনুষ্ঠিত হয়। খেলায় ইবি তিন পয়েন্টে এগিয়ে গেলে ফাউল করতে থাকেন জাবির খেলোয়াড়রা। এ সময় ইবির খেলোয়াড়রা রেফারির কাছে ফাউলের আবেদন করেন। এতে জাবির খেলোয়াড় ও দর্শকরা তাদের ওপর চড়াও হয়।

এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে ইবির খেলোয়াড়দের ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালায় তারা। ইবির শিক্ষক, কোচ ও কর্মকর্তারা ঠেকাতে গেলে তারাও হামলার শিকার হন।হ্যান্ডবল দলের সঙ্গে আসা ইবির সাবেক প্রক্টর ড. মাহবুবুর রহমান ও ইবির শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. সোহেল আহত হয়েছেন।

ইবি দলের ব্যবস্থাপক অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, ‘খেলার মাঠে নূন্যতম নিরাপত্তা ছিল না। তারা আমাদের খেলোয়াড়দের ওপর সন্ত্রাসী হামলা শুরু করলে আমরা থামাতে যাই। এ সময় আমি নিজেকে শিক্ষক পরিচয় দিলেও তারা থামেনি।’

এ বিষয়ে জাবির প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, ‘আমরা লজ্জিত। লজ্জা প্রকাশ ও ক্ষমা চাওয়া ছাড়া আমাদের এখন কিছু বলার নাই।’

প্রসঙ্গত, গত রোববার বিকেল ৪টায় জাবির সঙ্গে ইবি হ্যান্ডবল দলের সেমিফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ওইদিন ইবি হ্যান্ডবল খেলোয়াড়দের মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি ও খারাপ খেলার জন্য চাপ দেওয়ার অভিযোগ উঠে। এ সময় তারা ভয়ে খেলার আগ মূহুর্তে ক্যাম্পাস ছেড়ে পালিয়ে যান। পরে জাবি প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তার নিশ্চয়তা ও অভয় দিলে আজ আবার খেলা শুরু হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর