ইবিতে লোকপ্রশাসন বিভাগের মানববন্ধন।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কলেজ পর্যায়ে লোকপ্রশাসন বিভাগকে স্বতন্ত্র বিষয় হিসেবে অন্তর্ভুক্তি করে বিসিএস শিক্ষা ক্যাডার চালুর দাবিসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন ও গণস্বাক্ষর গ্রহণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১২ টায় বাংলাদেশ লোকপ্রশাসন পরিবারের ডাকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগ মৃত্যুঞ্জয়ী মুজিব চত্বরে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করে।এসময় বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থী মানববন্ধনে অংশগ্রহণ করে।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানান, তাদের দাবীগুলোর মধ্যে ৪১তম বিসিএস থেকে লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীদেরকে শিক্ষা ক্যাডারে নিয়োগের ব্যবস্থা করা,দক্ষ প্রশাসন গড়ে তোলার জন্য লোকপ্রশাসনের জ্ঞান কলেজ পর্যায়ে ছড়িয়ে দেওয়া এবং লোকপ্রশাসনের জন্য বিশেষ চাকুরির ক্ষেত্র তৈরি করা উল্লেখযোগ্য। মানববন্ধনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সভাপতি ড. জুলফিকার হোসেন দাবি গুলোর প্রেক্ষিতে বলেন,আমরা আজকে এখানে সমবেত হয়েছে যা আমরা ৪৭ বছর ধরে করতে পারি নাই, ২০১৯ সালে ছাত্ররা সেই দাবি নিয়ে আজ দাঁড়িয়েছে। আমাদের প্রশাসনিক জ্ঞানকে কলেজ পর্যায়ে আরও সম্প্রসারিত করা এবং প্রশাসনের জ্ঞানকে ছড়িয়ে দেওয়ার জন্য শিক্ষার্থীদের এ নায্য দাবীর সাথে আমরা বিভাগের শিক্ষকরা একমত পোষণ করছি।আমাদের দাবি না আদায় হওয়া পর্যন্ত শান্তিপূর্ণভাবে কর্মসূচি এগিয়ে নিয়ে যাবো।এ জন্য আমি আমাদের বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি মহোদয়ের কাছে আমাদের নৈতিক দাবীগুলো তুলে ধরার চেষ্টা করবো।

এসময় লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান বলেন,লোক প্রশাসন এমন একটি বিভাগ ব্যক্তিজীবন থেকে শুরু করে রাষ্ট্রীয় জীবনে করণীয় সকল বিষয়ে আমরা পড়িয়ে থাকি সেজন্য আমরা কেন পিছিয়ে থাকব।তাই সরকারী কলেজ ও জাতীয় বিশ্ববিদ্যালয় গুলোতে লোকপ্রশাসন বিভাগ চালু করে শিক্ষা ক্যাডারে অন্তর্ভুক্তিকরণের জোর দাবি জানাচ্ছি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর