১৮, অক্টোবর, ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০



  • শ্রীমঙ্গলে বর্ডার গার্ড বাংলাদেশ ব্যাটালিয়নের অন্তঃ রিজিয়ন হ্যান্ডবল প্রতিযোগীতা সম্পন্ন

    শ্রীমঙ্গলে বর্ডার গার্ড বাংলাদেশ ব্যাটালিয়নের অন্তঃ রিজিয়ন হ্যান্ডবল প্রতিযোগীতা ২০১৮ এর সমাপনী অনুষ্ঠান ও ফাইনাল খেলা অনুষ্ঠিত
    তোফায়েল পাপ্পু, শ্রীমঙ্গল, মৌলভীবাজার : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বর্ডার গার্ড বাংলাদেশ ব্যাটালিয়নের অন্তঃ রিজিয়ন হ্যান্ডবল প্রতিযোগীতা ২০১৮ এর সমাপনী অনুষ্ঠান ও ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।
    বৃহ¯পতিবার (১৮ অক্টোবর) সকাল ৮টায় শ্রীমঙ্গল ৫৫ বর্ডার গার্ড (বিজিবি) ব্যাটালিয়নের মাঠে চূড়ান্ত পর্যায়ের খেলায় অংশ নেয় চট্রগ্রাম রিজিয়ন ও রংপুর রিজিয়ন।
    খেলায় চট্টগ্রাম রিজিয়নকে ৩৬-২৯ গোলে হারিয়ে রংপুর রিজিয়ন বিজয়ী হয়ে চ্যা¤িপয়ন হওয়ার গৌরব অর্জন করে।
    পরে ৩য় স্থান অধিকারীসহ ফাইনালে চ্যাম্পিয়ন ও রানার-আপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে সরাইল বিজিবি সেক্টর কামান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হক, এসজিপি, বিজিবিএম, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যা¤িপয়ন ও রানার্সআপ দলের মাঝে ট্রফি তুলে দেন। এসময় শ্রীমঙ্গল সেক্টর সদর দপ্তর এর ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার ও ৫৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল এম জাহিদুর রশীদ, পিএসসি, ৪৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক ও শ্রীমঙ্গল সেক্টরের অন্যান্য অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।
    উল্লেখ্য, চলতি মাসের ১৫ অক্টোবর শ্রীমঙ্গল ৫৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ব্যবস্থাপনায় ও উত্তর-পূর্ব রিজিয়নের আয়োজনে হ্যান্ডবল প্রতিযোগীতা শুরু হয়। প্রতিযোগিতায় ৫টি রিজিয়ন ও ঢাকা সেক্টরসহ ৬ টি দল অংশ গ্রহণ করে।

  • নড়াইলে ৩টি ককটেল বোমা ও জামায়াতের সেক্রেটারিসহ ১৯ জন গ্রফতার

    উজ্জ্বল রায়, নড়াইল প্রতিনিধি: নড়াইলের পুলিশ সুপার মোহাম্মাদ জসিম উদ্দিন পিপিএম’র গোপন সংবাদের ভিতিতে, সিনিয়র সহকারী পুলিশ সুপার মেহেদী হাসানের নেতৃত্বে অভিযান চালিয়ে। ৩টি ককটেল বোমা। নড়াইলে জেলা জামায়াতের সেক্রেটারি আতাউর রহমান বাচ্চুসহ তিন নেতাকর্মীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

    আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়ের রিপোর্টে, বুধবার (১৭ অক্টোবর) সদরের শাহাবাদ ইউনিয়নের দলজিতপুর গ্রামের একটি পরিত্যক্ত বাড়ি থেকে তাদের আটক করা হয়। নড়াইলের সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মেহেদী হাসান, নড়াইল জেলা অনলাইন মিডিয়া কাবের সভাপতি উজ্জ্বল রায়কে, জানান, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পোপন বৈঠক করার সময় সদরের দলজিতপুর গ্রামের একটি বাড়ি থেকে জেলা জামায়াতের সেক্রেটারি কোমখালী গ্রামের আতাউর রহমান বাচ্চু (৪২), সদরের আউড়িয়া ইউনিয়ন জামায়াতের সদস্য চৌগাছা গ্রামের আবুল হাসান (৪৮) এবং জামায়াতকর্মী দলজিতপুর গ্রামের ফরিদুজ্জামানকে (৫৫) আটক করা হয়।

    তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান জামায়াত নেতা ওবায়দুল্লাহ কায়সারসহ কয়েকজন নেতাকর্মী পালিয়ে যায়। এ প্রসঙ্গে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম, নড়াইল জেলা অনলাইন মিডিয়া কাবের সভাপতি উজ্জ্বল রায়কে, জানান, মোট গ্রেফতার ১৯ জন। সদরে ৫ জন, লোহাগড়া ৭ জন, কালিয়া ৪ জন, নড়াগাতি ৩ জন। মোট উদ্ধার ৩টি ককটেল বোমা (নড়াইল সদর থানা)।নড়াইলে জেলা জামায়াতের সেক্রেটারি আতাউর রহমান বাচ্চুসহ তিন নেতাকর্মীকে আটক করেছে

  • মোরেলগঞ্জ,শরণখোলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন সোহাগ

    বাগেরহাট প্রতিনিধি : সনাতন ধর্মবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবে বাগেরহাটের শরণখোলা ও মোরেলগঞ্জ উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও নগদ অনুদান প্রদান করলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ। তিনি বুধবার সকাল থেকে রাত পর্যন্ত দু-উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও অনুদান প্রদান করেন ।

    পূজা মন্ডপ পরিদর্শনকালে সংক্ষিপ্ত সমাবেশে বদিউজ্জামান সোহাগ বলেন, বাংলাদেশ একটি ধর্ম নিরপেক্ষ দেশ । এখানে সকল ধর্মের মানুষ একে অপরের ধর্মীয় উৎসবে সামিল হয়ে আনন্দ ভাগাভাগি করে নেয় । আজ আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলে সারাদেশে নির্বিঘেœ দুর্গাপূজা পালিত হচ্ছে ।

    পূজা মন্ডপ পরিদর্শনকালে শরণখোলা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি কামাল উদ্দিন আকন,মোরেলগঞ্জ উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক এম এমদাদুল হক,শরণখোলা উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ,ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, জাকির হোসেন খাঁন মহিউদ্দিন,আ.লীগ নেতা গোলাম মোস্তফা মধু,জালাল আহেেমদ রুমি,আজমল হোসেন মুক্তা সহ আ.লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

  • ভক্তদের জন্য সুখবর, ফিরছেন তামিম!

    বুধবার বিশ্বকাপের ট্রফি নিয়ে বিসিবির একাডেমি ভবনের সামনে যখন উৎসবমুখর পরিবেশ, তখন শেরে বাংলায় ভর দুপুরে (বেলা সাড়ে বারোটার দিকে) কালো টিশার্ট ও ট্রাউজার্স পরে একাই দৌড়াচ্ছিলেন তামিম ইকবাল। বেশ কিছুক্ষণ দৌড়ে তিনি এলেন নিজের চাচা বিসিবির অন্যতম পরিচালক আকরামের কক্ষে। সেখানে উপস্থিত ছিলেন বেশ কয়েকজন সাংবাদিক। তখন চাচার সাথে ব্যক্তিগত আলাপচারিতার পরে তামিম কথা বলেন নিজের হাতের ব্যাপারেও।

    তামিম নিজেই জানান অন্তত এক মাসের মধ্যে ব্যাট ধরার সুযোগ নেই তার। বর্তমানে হাতে রাবারের একটি রিহ্যাব ক্যাপ রয়েছে, যা কি-না রাখতে হবে আরও চার সপ্তাহ। এটি খোলার পরেই হয়তো নামতে পারবেন ব্যাট নিয়ে। তখন পাশে থাকা চাচা আকরাম খান শোনান আশার বাণী। তার কক্ষে উপস্থিত সাংবাদিকদের জানান যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় অংশেই ফিরতে পারবেন ভাতিজা তামিম।

    জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন সিরিজের পরপরই দেশের মাটিতে খেলতে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে তারা। আকরামের ভাষ্য অনুযায়ী দ্বিতীয় ভাগ অর্থাৎ ওয়ানডে সিরিজের মধ্য দিয়েই ফিরবেন তামিম।

    ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজের বাকি প্রায় ৭ সপ্তাহের বেশি সময়। চার সপ্তাহ পরে হাতের ক্যাপ খুলে ফেলা হলে পরবর্তী তিন সপ্তাহে তামিম ব্যাট করবেন নেটে। তখন হাতে কোনো ব্যথা অনুভূত না হলে সহসাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে খেলতে পারবেন তিনি। যদি তা নাও পারেন তবে সিরিজের তৃতীয় ভাগ অর্থাৎ টি-টোয়েন্টি সিরিজে তামিম ফিরবেন তা একপ্রকার নিশ্চিতই বলা চলে।

    এদিকে তামিম জানিয়েছেন একটি ভিন্নতর তথ্য। ব্যথা হাতে ব্যাটিংয়ের সুবিধার জন্য তিনি ভারতের বিখ্যাত ‘ভ্যাম্পায়ার’ কোম্পানির কাছ থেকে বিশেষায়িত ২৬ জোড়া গ্লাভস অর্ডার করেছেন। যা কিনা তার ব্যাটিংয়ের জন্য আরামদায়ক ও স্বচ্ছন্দ্যপূর্ণ হবে। এসব গ্লাভসে আঙুলের উপরে বাড়তি একটা আবরণ দেয়া থাকবে যে কারণে সেখানে বল লাগলেও তেমন আঘাত অনুভূত হবে না।

    এখানে উল্লেখ্য যে ভ্যাম্পায়ার কোম্পানি অনেক আগে থেকেই তামিমের প্যাড এবং গ্লাভসের স্পন্সর। তারা সবসময়ই তামিমকে ৪-৫ সেট গ্লাভস ও প্যাড ফ্রিতেই দিয়ে থাকে। কিন্তু এখন ২৬ জোড়া অর্ডার করায় তামিম নিজের পছন্দমতো বাহারি রঙ ও ডিজাইনে বাড়তি টাকা দিয়েই এটি করিয়ে নিচ্ছেন।

    ব্যক্তিগত আলাপচারিতার এক ফাঁকে জানা যায় ফিটনেস বিষয়ে তামিমের সচেতনতার কথা। চাচা আকরাম তার ভাতিজাকে জিজ্ঞেস করেন কিছু খাবেন কি-না? তখন তামিম বলেন তিনি এখন পরিপূর্ণ ডায়েটে রয়েছেন। বাইরের খাওয়া দাওয়া সম্পূর্ণ বন্ধ। অনেকদিন ধরেই মাঠের বাইরে থাকায় শরীরের ক্যালরি কম বার্ন হয় বিধায় খাওয়া-দাওয়াও অনেক কমিয়ে দিছেন।

    এসময় সম্পূর্ণ পারিবারিক আলোচনায় চলে যান চাচা আকরাম খান। তিনি জানান চট্টগ্রামে আকরামদের খান পরিবার যতোটা ক্রিকেটীয় পরিবার, ঠিক ততোটাই ভোজনরসিকও। তারা যৌথ পরিবার হওয়ায় সবাই মিলে খেতে বসলে হয়ে যেত এলাহি কাণ্ড।

    শুধু তাই নয় এই বছর কয়েক আগেও প্রতিবছর রমজানে তাদের ইফতারে থাকতো প্রায় ২৫ ধরনের খাবার। তা কিভাবে? এর ব্যাখ্যাও দেন আকরাম। তিনি জানান যে যৌথ পরিবার হলেও আলাদা আলাদা ৬টি পরিবারের প্রতিটি থেকে কমপক্ষে ৪-৫ ধরনের খাবার তৈরি করা হতো ইফতারে। পরে যখন সবাই একত্রে বসতেন তখন মোটামুটি একটা পারিবারিক অনুষ্ঠানের আমেজ সৃষ্টি হতো খানদানী খান পরিবারে।

    সেই পরিবারের ছেলে তামিমই এখন পরিষ্কার জানান যে খাওয়া দাওয়া কমিয়ে এনেছেন, বাইরের খাওয়া পুরোপুরি বন্ধই করে দিয়েছেন। যা বেশ অবাক হওয়ার মতোই। অবশ্য যে তামিম চটকদার মার আর বাহারি স্ট্রোকপ্লে বাদ দিয়ে শট খেলার নেশা কমিয়ে, উইকেটে পড়ে থাকার ধৈর্য্যও বাড়িয়ে আগের চেয়ে অনেক মনোসংযোগী হয়ে ধারাবাহিকভাবে আরও ভালো খেলা রপ্ত করেছেন সেই তামিমের পক্ষে রসনাবিলাস কমিয়ে দেয়া কি খুব কঠিন? নিশ্চয়ই না! কি বলেন আপনারা?

  • আব্বাসের ভয়ে প্যান্টই ভিজিয়ে ফেলতেন ভন!

    পাকিস্তান ক্রিকেট দলে নতুন তারকা হিসেবে আবির্ভূত হয়েছেন মোহাম্মদ আব্বাস। টেস্ট ক্রিকেটে পেস বোলারদের সৌন্দর্য্য ও ত্রাস দুটিই রয়েছে ২৮ বছর বয়সী এ পেসারের বোলিংয়ে।

    অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি সিরিজে পূরণ করেছেন ক্যারিয়ারের পঞ্চাশতম উইকেট। মাত্র দশ ম্যাচে ৫০ উইকেট নিয়ে তিনি গড়েছেন দেশের পক্ষে দ্বিতীয় দ্রুততম পঞ্চাশ উইকেট নেয়ার রেকর্ড।

    তার বোলিংয়ে মুগ্ধ সারা বিশ্বের ক্রিকেট বোদ্ধারা। পাকিস্তান ক্রিকেটের ঘোরতর নিন্দুক হিসেবে পরিচিত মাইকেল ভন তো প্রশংসায় মত্ত এ পেসারের। শুধু তাই নয় তিনি বলতে গেলে হাফ ছেঁড়ে বেঁচেছেন যে তার সময়ে আব্বাসকে খেলতে হয়নি তার।

    বুধবার আবুধাবি টেস্টে আব্বাসের বোলিং তোপে মাত্র ১৪৫ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ক্যারিয়ারে তৃতীয়বারের মতো পাঁচ উইকেট নেয়া স্পেলে মাত্র ৩৩ রান খরচায় নেন ৫টি উইকেট। তার এ স্পেল দেখে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইতারে ভন জানান যে আব্বাসের বিপক্ষে খেলতে হলে এখন নিশ্চিতভাবেই তিনি তার প্যান্ট ভিজিয়ে ফেলতেন।

    ভন তার টুইটে লিখেন, ‘মোহাম্মদ আব্বাসকে আমি প্রায় এক বছর ধরে দেখছি। আমি এই সিদ্ধান্তে পৌঁছেছি যে আমি তার বিপক্ষে ব্যাটিং করলে ছয় বলে ছয়বারই আউট হতাম। সে এমন এক প্রজাতির বোলার যার বিপক্ষে আমি আমার প্যান্ট ভিজিয়ে ফেলতাম। মনে হলো সবাইকে এটা জানানো যাক।’

    ১৯৯৯ সাল থেকে ২০০৮ পর্যন্ত সময়ে ইংল্যান্ডের হয়ে ৮২টি টেস্ট, ৮৬টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ভন। ইংলিশদের সাবেক এ অধিনায়ক নিজের ক্যারিয়ারে টেস্টে ৫৭১৯, ওয়ানডেতে ১৯৮২ ও টি-টোয়েন্টিতে ২৭ রান করেছেন।

  • উল্লাপাড়ায় প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ,টি,ইমাম অসু্স্হ হেলিকপ্টারযোগে ঢাকায়

    মোঃ আব্দুর রহমান, (উল্লাপাড়া)সিরাজগঞ্জঃগত বুধবার সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুটি শিক্ষা প্রতিষ্ঠানের নাম ফলক উন্মোচন অনুষ্ঠানে এসে অসুস্থ হয়ে পড়েন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ. টি. ইমাম। এ সময় দ্রুত চিকিৎসার জন্য হেলিকপ্টারে ঢাকায় সিএমএইচ এ নিয়ে যাওয়া হয়।

    উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রধান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আব্দুল্লাহহেল মাফি জানিয়েছেন, আকস্মিক ভাবে উপদেষ্টার ব্লাড প্রেসার নেমে যায়। ফলে তিনি অসুস্থ হয়ে পড়েন। ঢাকায় নিয়ে যাওয়ার আগে হেলিকপ্টারে উল্লাপাড়ায় আসা সিএমএইচ এর ৩ সদস্যের একটি চিকিৎসক প্রতিনিধি দল এইচ. টি. ইমামের শারীরিক অবস্থা পরীক্ষা নিরীক্ষা করে তাকে নিয়ে যান। প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা উল্লাপাড়া এইচ. টি. ইমাম ডিগ্রী কলেজ ও এইচ. টি. ইমাম গার্লস স্কুল এন্ড কলেজের নাম ফলক উন্মোচন অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখার কথা ছিল। এ উপলক্ষে প্রতিষ্ঠান দু’টি উপজেলা পরিষদ চত্বরে বড় মাপের অনুষ্ঠানের আয়োজন করে।

    উল্লাপাড়া এইচ. টি. ইমাম কলেজের অধ্যক্ষ নুরুল আলম জানান, বেলা ১০ টা ৩০ মিনিটের দিকে উপদেষ্টা তার কলেজের উদ্বোধনী নাম ফলক উন্মোচন ও দোয়া অনুষ্ঠান শেষে অসুস্থ হয়ে পড়েন। এইচ. টি. ইমামের ছেলে উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমাম জানান, তার বাবার উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় সিএমএইচ এ নিয়ে যাওয়া হয়।

    সাংসদ তানভীর ইমামের একান্ত সচিব সলপ ইউপি চেয়ারম্যান প্রকৌশলী শওকাত ওসমান জানান, সিএমএইচ থেকে ডাক্তার লেঃ কর্ণেল ইউসুফ এর নেতৃত্বে হেলিকপ্টারে আসা ৩ সদস্যের চিকিৎসক প্রতিনিধি দল উপদেষ্টা এইচ. টি. ইমামের সোনতলার গ্রামের বাড়িতে গিয়ে তার শারীরিক অবস্থা পরীক্ষা নিরক্ষা করেন তবে ঢাকায় রওনা হবার পূর্বে উপদেষ্টা অনেকটা সুস্থ ছিলেন বলে ডাক্তারদের উদ্ধৃতি দিয়ে জানান শওকাত ওসমান।

  • আ’লীগের মনোনয়ন প্রত্যাশী কাইয়ুম খসরুর বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন

    মো. নাজিম উদ্দিন, মুরাদনগর (কুমিল্লা) সংবাদদাতা : আসন্ন একাদ্বশ সংসদ নির্বাচনে কুমিল্লা ৩ মুরাদনগর আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী প্রার্থী ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আবদুল কাইয়ুম খসরু সনাতন ধর্মাবলম্বীদের সবচে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজার মহা অষ্টমীতে মুরাদনগর উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন ।

    এসময় তিনি সকল পূজা মন্ডপের সার্বিক পরিস্থিতি নিয়ে কথা বলেন এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতির খোজ খবর নেন।

    বুধবার সন্ধ্যা থেকে গভীর রাত্র পর্যন্ত উপজেলার কোম্পানীগঞ্জ, নগরপাড়, যাত্রাপুর, চাপিতলা, মেটংঘর, আকুবপুরসহ বিভিন্নস্থানে পূজা মন্ডপ পরিদর্শন করেন।
    এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান কাজী আবুল খায়ের, জাকির হোসেন, আবুল কালাম আজাদ, সাবেক চেয়ারম্যান আবদুল হাকিম, আমেরিকার জর্জিয়া আ’লীগের সভাপতি হুমায়ন কবির কাউসার, উপজেলা আ’লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শিমুল বিল্লাল, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আসাদুজ্জামান সোহাগ, কুমিল্লা উত্তর জেলা সেচ্ছাসেবকলীগের সদস্য আরিফুল ইসলাম শাহিন, যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু কাউছার ভূইয়া, আ’লীগ নেতা গিয়াস উদ্দিন, ইউপি সদস্য রাম প্রসাদ দেব, মহিলা সদস্য শিমুল বেগম প্রমুখ।

  • ছয় শিল্পীর অ্যালবাম ‘অচিনপুরের গান’

    জনপ্রিয় ছয় কণ্ঠশিল্পীর নতুন কয়েকটি গান নিয়ে তৈরি হচ্ছে অ্যালবাম ‘অচিনপুরের গান’। ফিউশন, ফোক ও মেলো-রোমান্টিক গান দিয়ে অ্যালবামটি সাজানো হচ্ছে। এতে গান গাইবেন বাপ্পা মজুমদার, রাহুল আনন্দ, পার্থ বড়ুয়া, হাসান আবিদুর রেজা জুয়েল ও সাহস মুস্তাফিজসহ আরো একজন শিল্পী।

    সবগুলো গানের কথা লিখেছেন শেখ রানা ও সাবরিনা সুলতানা। এরই মধ্যে বাপ্পা মজুমদারের কণ্ঠে ‘বৃষ্টি মুখর দিন’ এবং হাসান আবিদুর রেজা জুয়েলের কণ্ঠে ‘চলে যাওয়া দিন’ শিরোনামের দুটি গান রেকর্ড করা হয়েছে। দুটি গানেরই সুর ও সঙ্গীতায়োজন করেছেন বাপ্পা মজুমদার।

    তৃতীয় গানটিতে কণ্ঠ দেবেন সোলস ব্যান্ডের অন্যতম সদস্য পার্থ বড়ুয়া। এটির কথা লিখেছেন শেখ রানা। সুর ও সঙ্গীতায়োজনও তিনি করেছেন। অন্যদিকে রাহুল আনন্দের সুর ও সঙ্গীতে গাইবেন সাহস মুস্তাফিজ এবং আরো একজন কণ্ঠশিল্পী। রাহুল আনন্দ গাইবেন তার জলের গানের সদস্যদের সঙ্গে।

    অ্যালবামটি প্রসঙ্গে বাপ্পা মজুমদার বলেন, ‘একক গানের প্রকাশনা বাড়লেও অ্যালবামের আবেদন এখনো শেষ হয়ে যায়নি। একটি অ্যালবামের মধ্য দিয়ে নানা ধরনের গান প্রকাশের সুযোগ থাকে। ‘অচিনপুরের গান’-এ ভিন্ন ধাঁচের বেশ কয়েকটি আধুনিক ও মাটির গানের মিশ্রণ থাকছে। সব মিলিয়ে অ্যালবামটি অন্যরকম হবে বলেই আশা করছি।’

  • যার বিয়ে তার খবর নেই, গুঞ্জন সর্বমহলে!

    রণবীর সিং আর দীপিকা পাড়ুকনেরর বিয়ে নিয়ে চলছে গুঞ্জন। বিয়ের দিনক্ষণও নাকি ঠিক হয়ে গেছে। অথচ রণবীর বলছেন অন্য কথা।

    নভেম্বরের ১২ থেকে ১৬ তারিখ পর্যন্ত রণবীর-দীপিকার বিয়ের অনুষ্ঠান হওয়ার গুঞ্জন রটেছে। রণবীরের মাকে একটি গয়নার দোকানে দেখায় ধারণা করে নেয়া হয়েছে যে বিয়ের গহনা কেনা হচ্ছে। অথচ রণবীরের নাকি অন্য কিছুর জন্য এখন সময় নেই। শুধু কাজ নিয়ে ব্যস্ত তিনি। হাতে অনেকগুলো ছবি আছে তার। জোয়া আক্তারের গুল্লি বয় ছবির শুটিং শেষ হলো মাত্র। এখন করছেন রোহিত শেঠির সিমবা ছবির শুটিং। হাতে আছে কবির খানের ‘এইটি থ্রি’ এবং করণ জোহরের ‘তখত’ ছবির কাজ। তাই তিনি বলেছেন, তিনি এখন শুধু কাজে মনোযোগ দিতে চান।

    রণবীর বলেছেন, ‘এখন আমার মনোযোগ শুধু ছবির কাজে। একটার পর একটা ছবি করছি। অনেকগুলো ভালো প্রজেক্ট আমার হাতে আছে এবং এই সুযোগের সর্বোচ্চ মূল্যায়ন করছি আমি।’ তিনি আরও জানান, ছবির কাজের পাশাপাশি ছবি নির্মাণের প্রতিও আগ্রহ আছে তার। তিনি ভালো ছবি নির্মাণ করার চেষ্টা করবেন। তাই এই মুহূর্তে তিনি শুধু অভিনয় এবং ফিল্ম নিয়ে থাকতে চান।

    রণবীরের এই কথায় অবশ্য বলিউডের ফেভারিট জুটির বিয়ে নিয়ে ভক্তদের আগ্রহ একটুও কমেনি। বরং, ভক্তরা আশা করছেন আজ নবমীর দিন হয়তো রণবীর-দীপিকা আনুষ্ঠানিকভাবে নিয়ের তারিখ জানাবেন। পিঙ্ক ভিলা

  • আইয়ুব বাচ্চু মারা গেছেন

    বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চু মারা গেছেন। বৃহস্পতিবার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। তিনি একাধারে গায়ক, লিডগিটারিস্ট, গীতিকার, সুরকার, প্লেব্যাক শিল্পী ছিলেন।

    বিস্তারিত আসছে…