সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যায় জড়িতদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে জামালপুরের সরিষাবাড়ীতে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে পৌর সভার সামনে সরিষাবাড়ীতে কর্মরত সাংবাদিকদের ব্যানারে সরিষাবাড়ী-জামালপুর প্রধান সড়কে ঘন্টাব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

এ সময় সরিষাবাড়ী প্রেসক্লাবের সভাপতি সোলায়মান হোসেন হরেকের সভাপতিত্বে ও মমিনুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক ইব্রাহীম হোসেন, জহুরুল ইসলাম, এম এ রউফ, সোলায়মান বাবু, জামালপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জাকারিয়া জাহাঙ্গীর, এশিয়ান টেলিভিশন / ভোরের কাগজ প্রতিনিধি সাংবাদিক মোস্তাক আহমেদ মনির, বাংলা টিভির প্রতিনিধি মিজানুর রহমান,

দৈনিক জনবাণীর স্টাফ রিপোর্টার মাসুদুর রহমান, সরিষাবাড়ী রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, সরিষাবাড়ী প্রেসক্লাবের সাবেক সভাপতি সোলায়মান বাবু, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য রফিকুল ইসলাম, আদ্রা মাদরাসার প্রভাষক আব্দুল জলিলসহ স্থানীয় প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন গণমাধ্যমকর্মীরা।

এ সময় বক্তারা নাদিম হত্যার জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে সারাদেশে সাংবাদিকদের হত্যা ও মামলা দিয়ে হয়রানি বন্ধে সরকার ও আইন শৃংখলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন। এসময় সাংবাদিকদের পেশাগত দায়িত্ব ও জীবনের সুরক্ষায় আলাদা আইন প্রণয়নের দাবি এবং নিহতের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

বার্তাবাজার/রাহা