২০, এপ্রিল, ২০১৮, শুক্রবার | | ৪ শা'বান ১৪৩৯

এখন পরীক্ষার সময়

আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:৫২ পিএম

এখন পরীক্ষার সময়
দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদা জিয়াকে মুক্ত করতে বিএনপি যে ‘সংগ্রাম’ করছে, তা পুরো জাতির জন্যই ‘একটি বড় পরীক্ষা’ বলে মনে করেছেন দলটির নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  আমরা খুব স্পষ্ট করে বলতে চাই, এখন একটা পরীক্ষার সময়।  এত বড় পরীক্ষা আগে জাতিকে কখনো দিতে হয়নি। 




শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় মির্জা ফখরুল এসব কথা বলেন। 




এই সময় তিনি বলেন, আমরা সবাই ঐক্যবদ্ধ
থেকে গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো।  একই সঙ্গে আমরা গণতন্ত্রকে মুক্ত করব। 




মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়াকে কারাগারে নিয়ে বিএনপিকে ভাঙ্গার ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে।  বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দল আরও ঐক্যবদ্ধ আছে।  গণতান্ত্রিক আন্দোলনের মধ্যদিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। 




বিএনপির মহাসচিব আরো বলেন,আজকে আমরা যে সংগ্রাম করছি এটা বিএনপির জন্য সংগ্রাম নয়,খালেদা জিয়ার জন্য সংগ্রাম নয় এই সংগ্রাম দেশকে রক্ষা করার সংগ্রাম, গণতন্ত্রকে রক্ষার জন্য সংগ্রাম।  এদেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব রক্ষার সংগ্রাম। 




মির্জা ফখরুল বলেন, যিনি গণতন্ত্র মুক্ত করার জন্য আন্দোলন করেছেন তাঁকেই কারাগারে বন্দী থাকতে হচ্ছে।  মিথ্যা সাজানো মামলায় তাঁকে কারাগারে পাঠিয়েছে সরকার। 




আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপির মহাসচিব বলেন, আপনারা বলেছেন বিএনপি ভেঙে যাবে কিন্তু বিএনপি ভাঙেনি বরং আরও ঐক্যবদ্ধ হয়েছে।  সমস্ত নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ হয়ে তারেক রহমানের নেতৃত্বে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছি।