নির্বাচনী প্রচারণার হুইসেল বেঁজে উঠেছে। ঝিনাইদহের সম্ভব্য প্রার্থীরা কোমর বেধে মাঠে নেমেছেন। আসন্ন নির্বাচনকে সামনে রেখে বিএনপি বা বিরোধী জোট ঘরোয়া সভা সমাবেশের মধ্যে সীমাবদ্ধ থাকলেও আওয়ামী লীগের সম্ভব্য প্রার্থীরা গ্রামে গ্রামে গনসংযোগ শুরু করেছেন।

এর মধ্যে জাহেদী ফাউন্ডেশনের কর্ণধর বিশিষ্ট শিল্পপতি নাসের শাহরিয়ার জাহেদী মহুল নৌকার মাঝি হতে গনসংযোগ শুরু করেছেন। পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে তিনি গ্রামে গ্রামে ঈদ শুভেচ্ছা বিনিময় করে যাচ্ছেন।

তার এই গনসংযোগে ব্যাপক সাড়া পড়ছে। তথ্য নিয়ে জানা গেছে, দীর্ঘ ১৪ বছর ধরে ঝিনাইদহ-২ নির্বাচনী এলাকার অবহেলিত, অসচ্ছল ও পিছিয়ে পড়া মানুষের সেবা করে যাচ্ছেন মহুল। তিনি জনগণের ভোটে নির্বাচিত কোন জনপ্রতিনিধি না হলেও তাঁর সামাজিক কর্মকান্ড তাকে অনেকে উচ্চ স্থান নিয়ে গেছে। তার এসব কর্মকান্ড তৃণমূলের সাধারণ মানুষের হৃদয় কেড়ে নিয়েছেন।

এ দিক থেকে জনগনের পক্ষ থেকে দাবী উঠেছে তিনি এবার আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় মনোনয়ন পত্র চাইবেন। শিল্পপতি নাসের শাহরিয়ার জাহেদী মহুল ঝিনাইদহের ঐতিহ্যবাহী নারিকেল বাড়িয়া গ্রামের জমিদার পরিবারের সন্তান। তার পিতা মুসা মিয়া ভাষা সৈনিক। বিভিন্ন আন্দোলনে এই পরিবারের অবদান রয়েছে। এই পরিবার প্রায় ১৪ বছর ধরে জাহেদী ফাউন্ডেশনের মাধ্যমে পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহায় মানুষকে চাল, ডাল, তেল, চিনি ও নগদ টাকা প্রদান করে যাচ্ছেন। গরীব মেধাবী ছাত্রদের পড়ালেখার খরচ দিচ্ছেন।

মহিলাদের স্ববলম্বি করে তুলতে দিচ্ছেন সেলাই মেশিন। নির্বাচনীয় সামাজিক অনুষ্ঠান বিয়ে, জন্মদিন, ওয়াজ-মাহফিল, খেলাধুলা ও ধর্মীয় অনুষ্ঠানও অকাতরে দান করছেন। জাহেদী ফাউন্ডেশন সুত্রে জানা গেছে, নাসের শাহরিয়ার জাহেদী মহুল ঈদের পরের দিন থেকে সদর উপজেলার পোড়াহাটি, পদ্মাকর, পাগলাকানাই, মধুহাটি, সাধুহাটি ও কুমড়াবাড়িয়া ইউনিয়নে গনসংযোগ করছেন।

বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এসব সমাবেশে শরীক হয়ে তাকে সমর্থন যোগাচ্ছেন। জেলা আ’লীগের প্রার্থী হওয়ার বিষয়ে দলের সহ-সভাপতি নাসের শাহরিয়ার জাহেদী মহুল বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, বিভেদ সুষ্টিকারী, গনবিচ্ছিন্ন, ভূমিদস্যু, স্বজনপ্রীতি করা ব্যক্তিরা কেউ এবার দলীয় মনোনয়ন পাবেন না। সেই দৃষ্টিকোণ থেকে আমি মনোনয়ন চাইব। তিনি আশাবাদী আগামী নির্বাচনে দলীয় সভানেত্রী আমাকে হতাশ করবেন না।

বার্তাবাজার/রাহা