দেশের রাজনীতির যে কোনো ইস্যুতে সোচ্চার থাকেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সহ-সম্পাদক ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। তিনি শুধু রাজনীতিক কর্মসূচিতে অংশ নেন না, এবার ঈদ আড্ডায় অংশ নিয়েছিলেন। সেখানে নিজের পছন্দ-অপছন্দের দিক ফুটিয়ে তুলেছেন।

বৃহস্পতিবার একটি টেলিভিশন চ্যানেলে ঈদ আড্ডার আয়োজন করা হয়। সেখানে অংশ নেন বিএনপির এ সাবেক সংসদ সদস্য রুমিন ও সংসদ সদস্য শামীন ওসমান।

ঈদের অনুভূতি শেয়ার করতে গিয়ে বাবাকে নিয়ে কিছুটা স্মৃতিচারণ করেন ব্যারিস্টার রুমিন ফারহানা। এ সময় তিনি বলেন, আমার বাবার একজন সৎ রাজনীতিবিদ ছিলেন। পাশাপাশি তিনি একজন মেয়ে পাগল বাবা ছিলেন। এরকম মেয়ে পাগল বাবা খুবই কম দেখেছি। ধরা যেতে পারে, আমি একটা তার ফুল ছিলাম। আমার সমস্ত সখ পূরণের আয়োজন করতো আমার বাবা।

তিনি আরও বলেন, প্রতিটি ঈদ আমার শুরু হত বাবার দেওয়া অনেক লাল গোলাপ দিয়ে।একটা দোকান থেকে দুটা ফুল কিনতেন বেছে বেছে। তার পর আরেকটি দোকানে যেতেন। এভাবে কয়েক দোকান থেকে অনেকগুলো গোলাপ সংগ্রহ করে একসঙ্গে দিতেন।

আমার জন্মদিন এবং দুটো ঈদে অনেকগুলো গোলাপ দিতেন বাবা। বাবা চলে যাওয়া পর সেই সকাল, আর আজকের সকালের মধ্যে অনেক প্রার্থক্য আছে। এখন আর লাল গোলাপ কেউ আমাকে দেয়ও না, আমিও চাই না। এখন সকাল হলেই সংসারের যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে হয়।

লাল গোলাপ আমার বাবা খুব ভালবাসেন। তবে লাল গোলাপ ভালো লাগে, তার চেয়ে বেশি ভালো লাগে গোলাপী বর্ণের গোলাপ। সত্যি কথা বলতে, আগের সাদামাটা জীবনই ভালো লাগতো।