ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপ মহাযজ্ঞ আর মাত্র ১০০ দিন পরেই শুরু হতে যাচ্ছে। এমন গোল্ডেন দিনেই সীমিত ওভারের এই বিশ্ব আসরে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সূচি প্রকাশ করেছে আইসিসি। যেখানে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে আগামী ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

আসন্ন এই বৈশ্বিক আসরে নিজের দল নিয়ে বেশ আশাবাদী লাল-সবুজের কাপ্তান তামিম ইকবাল। আর এই দল নিয়েই বিশ্বমঞ্চে লড়াইয়ের প্রত্যাশা তামিমের।

আইসিসির সঙ্গে আলাপকালে বাংলাদেশ দলপতি জানালেন, যে দলটি নিয়ে আমরা বিশ্বকাপে যাবো, তাদের নিয়ে আমি আত্মবিশ্বাসী। ওয়ানডেতে আমরা দুর্দান্ত পারফর্ম করছি এবং ওয়ানডে সুপার লিগে আমরা অন্যতম সেরা দল ছিলাম। অভিজ্ঞতা ও প্রতিভার মিশ্রণে আমরা ভালো একটি দল, কন্ডিশনও আমাদের পরিচিত।

তবে বিশ্বমঞ্চের এই লড়াইয়ে কোনো দলকেই সহজ বলতে নারাজ দেশসেরা এই ওপেনার। তার (তামিম) ভাষ্য, টুর্নামেন্টের কাঠামো আপনাকে স্বস্তিতে থাকার সুযোগ দেয় না। প্রতিটি দলই কঠিন প্রতিপক্ষ, কোনো খেলাই সহজ হবে না।

এই সংস্করণকে সবচেয়ে প্রতিযোগিতামূলক হিসেবেই দেখছেন লাল-সবুজের এই প্রতিনিধি। তামিমের মতে, এটাই আল্টিমেট ইভেন্ট। ওয়ানডে বিশ্বকাপের সঙ্গে আরও কিছুর তুলনা হয় না। কারণ, সাদা বলের ক্রিকেটে এটিই সবচেয়ে চ্যালেঞ্জিং ফরম্যাট। যা ক্রমাগত আপনার খেলার প্রতি সচেতনতা এবং টেম্পারমেন্টের পরীক্ষা নেবে।

বার্তা বাজার/জে আই