ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প(এলডিডিপি) এর আওতায় পিজি সদস্যেদর মাঝে গবাদিপশুর খাদ্য বিতরণ করা হয়েছে। (২৫ জুন) রবিবার বেলা দশটার দিকে পৌর এলাকার দত্তপাড়া গ্রামে নতুন বাসস্ট্যান্ডে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) অধিদপ্তরের অর্থায়নে এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে ২১০ জন পিজি সদস্যদের মাঝে গো-খাদ্য বিতরণ করা হয় ।

এতে একজন সদস্য মোট ৩৯ কেজি করে গো-খাদ্য দেওয়া হয় । সাতটি পিজিতে বিতরণকৃত গবাদিপশুর খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে- ডেইরি ফিড(গাভীর খাদ্য) ২৫ কেজি, বাছুরের খাদ্য ১০ কেজি, ডিসিবি ও ভিটামিন মিনারেল ফিমিক্স ৪ কেজি। এছাড়াও আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কুরবানির পশুর স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসায় নিয়মিত ভেটেরিনারি মেডিকেল টিম গঠন করে উপজেলার বিভিন্ন কোরবানি হাটে প্রতিদিন সেবা প্রদান করছে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃপক্ষ।

বিতরণের সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মাহবুবুল আলম, ডেইরি এসোসিয়েশন সভাপতি আনিসুর রহমান জুয়েল, প্রাণী সম্পদ সম্প্রসারণ অফিসার জান্নাতুল মাওয়া, এল এফ এ মাহমুদুল হাসান রাজিব, এলএসপি ইয়াছিনসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও উপকারভোগী পিজি সদস্যবৃন্দ।

এবিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মাহবুবুল আলম বলেন, দেশে দুধের উৎপাদন কাঙ্ক্ষিত মাত্রায় বৃদ্ধির লক্ষ্য নিয়ে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে সরকার। সমন্বিত এসব উদ্যোগের কারণে স্বল্প সময়ের মধ্যেই আমরা মাংস ও ডিমের পাশাপাশি দুধেও স্বয়ংসম্পূর্ণ হতে পারবো বলে আশা করছি। তিনি আরও বলেন, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কুরবানির পশুর স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসায় নিয়মিত ভেটেরিনারি মেডিকেল টিম গঠন করে আমরা সেবা দিচ্ছি।

বার্তাবাজার/রাহা