২০, জানুয়ারী, ২০১৮, শনিবার | | ৩ জমাদিউল আউয়াল ১৪৩৯

কাকে পাবেন সাকিব?

আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৭, ১০:৪৭ পিএম

কাকে পাবেন সাকিব?

কথায় আছে, শেষ ভালো যার সব ভালো তার।  কিন্তু চলতি বিপিএলে শেষের দিকের গুরুত্বপূর্ণ ম্যাচে নিজেদের শেষটা মোটেও ভালো করতে পারেনি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। পয়েন্ট টেবিলে শীর্ষে থেকেও প্রথম কোয়ালিফায়ারিং ম্যাচে ৯৫ রানে হেরেছে দলটি। প্রতিপক্ষে শক্ত রান মোকাবেলা করতে নেমে শতকের (৯৬) ঘরে আটকা পড়ে দলটি। 

কুমিল্লার বিপক্ষে ঢাকা ডায়নাইমাটসের এমন জয় মোটেও স্বপ্ন ভেঙে যায়নি তামিম ইকবালদের। নিয়ম অনুযায়ী দ্বিতীয় কোয়ালিফায়ারিংয়ে খেলার সুযোগ রয়েছে তাদের। অর্থাৎ

এলিমিনেটরের জয়ী দল রংপুর রাইডার্সের সঙ্গে দ্বিতীয় কোয়ালিফায়ারে রোববার (১০ ডিসেম্বর) মুখোমুখি হবে দলটি।  আর ম্যাচটি যে দল জিতে তারা সরাসরি ফাইনালে যাওয়ার সুযোগ পাবেন।

এদিকে বিপিএলে পয়েন্ট টেবিল ও পরিসংখ্যান বলছে, তুলনামূলকভাবে এগিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ময়দানি লড়াইয়ে চলতি বিপিএলের গ্রুপ পর্বের ২০তম ম্যাচে মুখোমুখি হয়েছিল কুমিল্লা ও রংপুর। ম্যাচটিতে ১৯ রানে জয় লাভ করে কুমিল্লা। অন্যদিকে ৩৫তম ম্যাচেও একই ঘটনা। উইকেট ব্যবধানে জয় লাভ করে দলটি।  তাই বলা যায়, বেশ চাপে থাকতে হবে রংপুরকে।

কিন্তু বিপিএলে হোম অব ক্রিকেটের মতো লো স্কোরিং ম্যাচেও ক্রিস গেইল-মিঠুন যেভাবে ব্যাটিং করেছে তাতে নিশ্চিত ভয়ে থাকতে হবে কুমিল্লাকে। কারণ রংপুরের টপঅর্ডার এতোই শক্ত যে, নিয়ম মাফিক যে কোনো একজন ব্যাটসম্যান দল রক্ষায় দাঁড়িয়ে যান।  যেমনটা ঘটেছে খুলনার বিপক্ষে এলিমিনেটর ম্যাচে। ম্যাচটিতে ১৪ ছক্কায় ১২৬ রান করেন গেইল।

তবে চিন্তিত নন কুমিল্লার অধিনায়ক তামিম ইকবালও। গেইলকে আটকানোর প্রস্তুতিও নিয়েছেন টাইগার ওপেনার। সে আর যাই হোক, এখন দেখার অপেক্ষায় ফাইনালে সাকিবদের সঙ্গী হচ্ছেন কে? রংপুর নাকি কুমিল্লা।