২০, জানুয়ারী, ২০১৮, শনিবার | | ৩ জমাদিউল আউয়াল ১৪৩৯

নেইমার জাদুতে পিএসজির জয়

আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৭, ১২:৩৬ এএম

নেইমার জাদুতে পিএসজির জয়

ফরাসী লীগে আবারো জয়ের দেখা পেল নেইমারের দল পিএসজি।  গ্রুপ পর্বের ম্যাচে দুর্বল প্রতিপক্ষ রেনকে উড়িয়ে দেয় নেইমারের দল।  আর এইদিন বল পায়ে জাদু দেখান নেইমার জুনিয়র।  নেইমার নিজে করেছেন ২টি গোল এবং অ্যাসিস্ট ছিলেন ২টি গোলের। 


শুরু থেকেই স্বাগতিকদের চাপে রাখার পর ম্যাচের চতুর্থ মিনিটে এগিয়ে যায় পিএসজি।  বাঁ দিক থেকে বল নিয়ে এগিয়ে এমবাপের করা ক্রসে টোকা মেরে বল জালে পাঠান অরক্ষিত অবস্থায় থাকা নেইমার। 


প্রতিদান দিতে বেশি দেরি করেননি

নেইমার। বাঁ দিক থেকে ডান পায়ের বাইরের অংশের টোকায় বল পাঠান ডি-বক্সে।  অরক্ষিত অবস্থায় থাকা এমবাপে সহজেই বল পাঠান জালে। 


বিরতির আগে গোলের দুটো সুযোগ পেয়েছিলেন আক্রমণভাগের তৃতীয় সদস্য কাভানি।  ৪১তম মিনিটে মার্কারকে ফাঁকি দিয়ে এমবাপে বল বাড়িয়েছিলেন।  তবে কাভানির প্রচেষ্টা মিলিতভাবে ফিরিয়ে দেন গোলরক্ষক তমাস কুবেক ও হামারি ত্রাওরে। 


দুই মিনিট পর দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল বাড়িয়েছিলেন নেইমার।  তবে ডি-বক্সের ভেতর থেকে উরুগুয়ের স্ট্রাইকারের কোনাকুনি শট ফিরিয়ে দেন কুবেক। 


দ্বিতীয়ার্ধেও দারুণ শুরু করে পিএসজি।  ৪৯তম মিনিটে নেইমারের বাকানো শট ঝাঁপিয়ে ফিরিয়ে ব্যবধান বাড়াতে দেননি কুবেক। 


তবে ৫৩তম মিনিটে ব্যবধান কমিয়ে ফেলে স্বাগতিকরা।  কর্নার থেকে মর্গান আমালফিতানোর হেড গোলরক্ষক ফেরালেও ফিরতি বল পেয়ে জালে পাঠান মুবেলে। 


১০ মিনিট পরই নেইমারকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে বহিষ্কৃত হন বেনজামিন আন্দ্রে।  চাপে পড়ে যায় লড়াইয়ে ফেরা রেন। 


৭৫তম মিনিটে নেইমারের কাছ থেকে বল পেয়ে আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে লবে জালে পাঠান কাভানি।  এ মৌসুমে লিগের সর্বোচ্চ গোলদাতার এটি ১৮তম গোল। 


পরের মিনিটেই ব্যবধান আরও বাড়িয়ে দেন নেইমার।  এমবাপের কাছ থেকে বল পেয়ে ফাঁকা জালে নিজের দ্বিতীয় গোলটি করেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। 


এই সিজনে নেইমারে গোলসংখ্যা ১১টি।  নেইমার ছাড়াও এই ম্যাচে গোলের দেখা পেয়েছেন কাভানি এবং এমবাপ্পে।  দুইজনেই পেয়েছে ১টি করে গোল।  আর এই ম্যাচ দ্বারা শীর্ষস্থান আরো মজবুত হলো পিএসজির।