২৪, এপ্রিল, ২০১৮, মঙ্গলবার | | ৮ শা'বান ১৪৩৯

রোহিতের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ভারত

আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ০৭:৫৩ পিএম

রোহিতের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ভারত
জিতলেই গড় হবে ইতিহাস।  উলোট-পালট হবে রেকর্ড বুকের পাতা।  লেখা হবে কোহলিদের বীরত্বগাথা।  কপিল দেব, আজহারউদ্দিন, সৌরভ গাঙ্গুলি এমনকি ভারতের হয়ে টি-২০ ও ওডিআই বিশ্বকাপ জয়ী অধিনায়ক ধোনি যা পারেনি তা করে দেখাবেন কোহলির নেতৃত্বাধীন ভারত।  ব্যাক্তিগত ভাবে অধিনায়ক কোহলির ঝুলিতে যাবে একটি অর্জন। 




তবে এতসব কিছু করতে সিরিজের পঞ্চম ম্যাচ জিততে হবে কোহলিদের।  ছয় ম্যাচের সিরিজে ইতিমধ্যে ৩-১ ব্যবধানে এগিয়ে আছে ভারত।  তবে আবহাওয়অর পূর্বাভাস বলছে
সিরিজের শেষ ম্যাচে বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে।  তাই ২৫ বছরের আক্ষেপ ঘুচাতে আজকের ম্যাচটি কোহলিদের জন্য মোক্ষম সুযোগ।  




পোর্ট এলিজাবেদের সেন্ট জর্জ পার্কে টসে হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত শুরু করেও উড়তে পারলেন না গোটা সিরিজে জুড়ে দারুণ খেলা ওপেনার শেখর ধাওয়ান।  




৩০ বলে ৩৪ রান করে রাবাদার বলে দলীয় ৪৮ রানের মাথায় বিদায় নেন ধাওয়ান।  এরপর কোহলির সাথে রোহিতের ১০৫ রানের জুটি ভাঙ্গে কোহলির রান আউটে।  ৩৬ রান করে ডুমিনির ডিরেক্ট থ্রো-তে কাটা পরে ভারতীয় অধিনায়ক।  রোহিতের ভুলে কোহলির পর রাহানেও ফিরতে হয় রান আউটির শিকার হয়ে। 




তবে অনবদ্য রোহিতকে ৯৬ রানে জীবন দেয় সামসি।  রাবাদার বলে হুক করতে গিয়ে ডিপ থার্ড ম্যানে সহজ ক্যাচ মিস করে সামসি।  এক ওভার পরে সামসির বলেই স্কয়ার লেগে ঠুকে দিয়েই ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি তুলে নেয় রোহিত।  ১০ চার ও ৪ ছক্কায় তিনি দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম শতক পূর্ণ করেন।  




এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩৭ ওভার শেষে ২০৬ রান।  রোহিত ১০১ ও ইয়ার ১৩ রান নিয়ে ব্যাট করছে।