কমিশন্ড অফিসার পদে ডিইও ব্যাচে নিয়োগ দিতে ‘জয়েন বাংলাদেশ ন্যাভি’ শিরোনামে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি ) তে ক্যাম্পেইন করেছে বাংলাদেশ নৌবাহিনী। নোবিপ্রবি বিএনসিসি সহযোগিতায় এ আয়োজন করা হয়।

মঙ্গলবার ( ২০ শে জুন ) দুপুর ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটরিয়ামে এ ক্যাম্পেইন করে বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা।

নৌ-বাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার নাসিম ইকবাল এর সঞ্চালনায় এসময় নৌবাহিনীর ক্যাপ্টেন মো. ইকবাল জয়েন বাংলাদেশ ন্যাভি’ শিরোনাম সেশন পরিচালনা করেন। এসময়ে নোবিপ্রবির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, ছাত্র পরামর্শক উপদেষ্টা অধ্যাপক ড. বিপ্লব মল্লিক উপস্থিত ছিলেন।

এ সময়ে ক্যাপ্টেন মো. ইকবাল বলেন, নৌবাহিনীর প্রাথমিক দায়িত্ব হচ্ছে দেশ ও বিদেশে বাংলাদেশের সামরিক এবং অর্থনৈতিক স্বার্থ সংরক্ষণ। নৌবাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে সামুদ্রিক সম্পদ রক্ষা করে যাচ্ছে। বঙ্গোপসাগরসহ সমুদ্রের সঙ্গে বর্ডার আছে এমন জায়গায় কাজ করে যাচ্ছে নৌবাহিনীর সদস্যরা।

নৌবাহিনীর প্রতি আগ্রহী করতে তিনি বলেন, নৌবাহিনীতে চাকরি করা মানে নিজের দেশকে জন্য কিছু করা। এখানে ভালো মানের স্যালারিসহ পরিবারের জন্য বাসস্থান, চিকিৎসা, শিক্ষাসহ আরও নানা ধরণের সুযোগ রয়েছে। পাশাপাশি অফিসিয়াল কাজে দেশের বাইরে যাওয়ারও সুযোগ রয়েছে।

বার্তাবাজার/রাহা