২১, এপ্রিল, ২০১৮, শনিবার | | ৫ শা'বান ১৪৩৯

শেষদিনেও ল্যাপটপ মেলায় উপচে পড়া ভিড়

আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৭, ০৫:২৭ পিএম

শেষদিনেও ল্যাপটপ মেলায় উপচে পড়া ভিড়
উপচে পড়া ভিড় আর কেনাবেচার ধুম রাজধানীতে চলমান টেকশহরডটকম ল্যাপটপ মেলা ২০১৭ প্রাঙ্গণে।  মূল্যছাড় আর উপহারের ছড়াছড়িতে ক্রেতারাও যেমন বাজেট মিলিয়ে পণ্য কিনে ঘরে ফিরছেন, তেমনিভাবে প্রচুর কেনাবেচায় সন্তুষ্ট বিক্রেতারাও।  শনিবার রাতে শেষ হবে তিনদিনের এই মেলা। 

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র শুরু হওয়া এ মেলার তৃতীয় দিন সকালেও ক্রেতা-দর্শকদের উপস্থিতি ছিল প্রচুর।  স্বাভাবিকভাবেই অন্যান্য দিনের তুলনায় শেষ দিনে উপহার, মূল্যছাড়
বেশিই পাওয়া যায়।  সেই প্রত্যাশায় ক্রেতারা পরিবার, বন্ধুদের নিয়ে মেলায় হাজির হন।  প্রত্যাশার চেয়ে ক্রেতারা একটু বেশি পাওয়ায় কাউকেই হতাশ হয়ে ফিরে যেতে হচ্ছে না।  সবাই ল্যাপটপসহ বিভিন্ন কম্পিউটার পণ্য কিনে ঘরে ফিরছেন। 

জানা গেছে, গত তিনদিনে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে মধ্যম মানের ল্যাপটপগুলো।  এছাড়া যাদের বাজেট বেশি ও কাজের সুবিধার জন্য হাইএন্ডের ল্যাপটপ দরকার তারাও কয়েক হাজার টাকা ছাড়ে এসব ল্যাপটপ কিনছেন।  সঙ্গে সর্বোচ্চ উপহারও পাচ্ছেন ক্রেতারা। 

এবারের মেলায় এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো, ওয়ালটনের এর মতো নামকরা সব ব্র্যান্ড অংশ নিয়েছে।  ল্যাপটপের পাশাপাশি পাওয়া যাচ্ছে মেলায় সর্বশেষ প্রযুক্তি ও ডিজাইনের ডিভাইস।  এছাড়া বিশেষ ছাড়, উপহারের পাশাপাশি মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হয়। 

মেলায় প্রবেশ করতে গেলেই চোখে পড়বে ‘১৯৭১ : গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘর’।  বিজয়ের মাসে তথ্যপ্রযুক্তি পণ্যের এমন মেলায় মুক্তিযুদ্ধের সময়কার গণহত্যার ইতিহাস ডিজিটাল মাধ্যমে তুলে ধরছে এই প্যাভিলিয়ন।  ‘১৯৭১ : গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘর’ প্যাভিলিয়নে রয়েছে একাত্তরে দেশের মুক্তিযুদ্ধ চলাকালীন সংঘটিত বিভিন্ন গণহত্যা এবং সেগুলো নিয়ে বিভিন্ন ইতিহাস ও ছবি।  তবে সেখানে তরুণ প্রজন্মকে জানানোর জন্য প্রযুক্তির সহায়তায় সে সব ইতিহাস তুলে ধরার ব্যবস্থা রয়েছে।   

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস থেকে ১৬ ডিসেম্বর বিজয় দিবস পর্যন্ত প্রযুক্তির এই মেলায় গণহত্যা প্যাভিলিয়নে নানা আয়োজন চলবে।  এছাড়া বিজয় ডিজিটাল স্টলে রয়েছে শিশুদের জন্য চমক।  শিশুদের জন্য ৮ হাজার টাকার ল্যাপটপের সঙ্গে বিনামূল্যে রয়েছে ৪ হাজার ২ শত টাকার সফটওয়্যার।  পাশাপাশি ছোটদের জন্য রয়েছে নানা ধরনের বই।