২০, জানুয়ারী, ২০১৮, শনিবার | | ৩ জমাদিউল আউয়াল ১৪৩৯

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে ‘কান্নায় ভেঙে পড়েন প্রধানমন্ত্রী’

আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৭, ১০:২০ পিএম

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে ‘কান্নায় ভেঙে পড়েন প্রধানমন্ত্রী’

আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘কান্নায় ভেঙে পড়েন’ বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম নগরীর চশমা হিলে মহিউদ্দিন চৌধুরীর বাসভবনে গিয়ে তার পরিবারের সদস্যদের সমবেদনা জানান ওবায়দুল কাদের।


পরে ওই বাসা থেকে বেরোনোর পথে তিনি সাংবাদিকদের বলেন, তাকে আমরা আর কোনোদিনই ফিরে পাব না। চট্টগ্রামকে তিনি কান্নার নদীতে ভাসিয়ে যাচ্ছেন। শোক

শুধু চট্টগ্রামে নয়, সারা দেশেই শোকের ছায়া। ঢাকাতেও মহিউদ্দিন চৌধুরীর জন্য অনেক মানুষ কাঁদছে (এসময় কেঁদে ফেলেন ওবায়দুল কাদের)। অনেক মানুষ শোক করছেন। আমাদের নেত্রীও (শেখ হাসিনা) আজ ভোর বেলায় কান্নায় ভেঙে পড়েন।


ওবায়দুল কাদের আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বি এম মহিউদ্দিন চৌধুরীকে মন্ত্রী করতে চেয়েছিলেন। কিন্তু তিনি চট্টগ্রাম ছেড়ে যাননি।


চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী (৭৩) বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দিবাগত রাত তিনটার দিকে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি অনেক দিন ধরে হৃদ্‌রোগ, কিডনি জটিলতাসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।