২০, জানুয়ারী, ২০১৮, শনিবার | | ৩ জমাদিউল আউয়াল ১৪৩৯

রাকসু নির্বাচন দাবিতে এবার গণস্বাক্ষর কর্মসূচি

আবু সাঈদ সজল | বার্তাবাজার.কম

আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৭, ০৪:৩৪ পিএম

রাকসু নির্বাচন দাবিতে এবার গণস্বাক্ষর কর্মসূচি

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের দাবিতে লাগাতার আন্দোলনের অংশ হিসেবে গণস্বাক্ষর কর্মসূচী পালন করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। শুক্রবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ‘রাকসু আন্দোলন মঞ্চ’র ব্যানারে এই কর্মসূচী পালন করে তারা।

এসময় ‘রাকসু আন্দোলন মঞ্চ’র কর্মীরা তাদের বক্তব্যে বলেন, ২৭ বছর ধরে রাকসু অচল। শিক্ষার্থীদের কোনো প্রতিনিধি নেই। অথচ এটা আমাদের অধিকার। নিজেদের অধিকার আদায়ে আমরা

নিজেরাই নেমেছি। গত ১৩ ডিসেম্বর মোমবাতি জ্বালিয়ে ও শপথ গ্রহণ করে আমরা লাগাতার এই আন্দোলন কর্মসূচীর শুরু করেছিলাম। আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চালিয়ে যাবো। তারই ধারাবাহিকতায় আজ গণস্বাক্ষর গ্রহণ চলছে।


এসময় তারা আরোও বলেন, আগামী ১৮ ডিসেম্বর পর্যন্ত এই কর্মসূচী চলবে। এই কর্মসূচী শেষে ওইদিন আমরা গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপি নিয়ে মাননীয় উপচার্যের কাছে যাবো। এরপর রাকসু নির্বাচনের বিষয়ে তার বক্তব্যের ওপর ভিত্তি করে আমরা আমাদের পরবর্তী কর্মসূচী ঘোষণা করব। এসময় তারা এই আন্দোলন কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সকলের সহযোগিতা ও সম্পৃক্ততা কামনা করেন।


কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাকসু আন্দোলন মঞ্চের কর্মী এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) শিক্ষার্থী সজীব কুমার সরকার,  গণিত বিভাগের মো. হাবিবুর রহমান হাবিব, জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. শরীফ, আরবী সাহিত্য বিভাগের জোবায়ের হোসেন জোহা, নাট্যকলা বিভাগের মোরশেদ শাহরিয়ার, ইসলামের ইতিহাস বিভাগের আব্দুল মজিদ অন্তর, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আরাফাত রহমান, রিজভি আহমেদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী খুর্শিদ রাজীবসহ বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী। প্রসঙ্গত, গত ১৩ ডিসেম্বর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে রাকসু নির্বাচনের দাবিতে মোমবাতি জ্বালিয়ে শপথ গ্রহণ করে আন্দোলন কর্মসূচী শুরু করে ‘রাকসু আন্দোলন মঞ্চ’র কর্মী শিক্ষার্থীরা।