২১, এপ্রিল, ২০১৮, শনিবার | | ৫ শা'বান ১৪৩৯

টি-১০ লিগে সেঞ্চুরি করলেই দুবাইয়ে অ্যাপার্টমেন্ট

আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৭, ০২:০২ পিএম

টি-১০ লিগে সেঞ্চুরি করলেই দুবাইয়ে অ্যাপার্টমেন্ট
নতুন যুগে প্রবেশ করল ক্রিকেট।  বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতে পর্দা উঠেছে টি-টেন লিগের।  ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফরম্যাটের প্রথম বৈশ্বিক লিগটি মাতাচ্ছেন একঝাঁক তারকা ক্রিকেটার।  তাদের জন্য রয়েছে লোভনীয় এক পুরস্কার।  




১০ ওভারের ম্যাচে সেঞ্চুরি করলেই পাবেন দুবাইয়ে একটি স্টুডিও অ্যাপার্টমেন্ট।  যার মূল্য সংযুক্ত আরব আমিরাতের মুদ্রায় ৫ লাখ দিরহাম।  বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ১ কোটি ১৩ লাখ ৩৩ হাজার ৭০৭ টাকা। 




চার-ছক্কার
ধুমধাড়াক্কা বৈশ্বিক এই লিগের পর্দা নামবে ১৭ ডিসেম্বর।  এই টুর্নামেন্টে শিরোপার জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে ৬টি দল।  দলগুলো হলো কেরালা কিংস, পাখতুন, বেঙ্গল টাইগার্স, মারাঠা অ্যারাবিয়ানস, পাঞ্জাব লিজেন্ডস ও টিম শ্রীলঙ্কা ক্রিকেট।  সব ম্যাচই হবে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে। 




ক্রিকেটের নতুন যুগের সঙ্গী বাংলাদেশও।  এই লিগে খেলছেন বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল।  কেরালা কিংসের হয়ে খেলছেন সাকিব।  




টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বেঙ্গল টাইগার্সকে ৮ উইকেটে হারিয়ে শুভসূচনা করেছে কেরালা।  এই ম্যাচে ব্যাটিংয়ে নামার সুযোগ না পেলেও বল হাতে ও ফিল্ডিংয়ে দারুণ করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।  ১ ওভারে দিয়েছেন মাত্র ৫ রান এবং ফিল্ডিংয়ে বাঁচিয়েছেন নিশ্চিত কয়েকটি বাউন্ডারি।  এর স্বীকৃতিস্বরূপ সেরা ফিল্ডারেরও পুরস্কার জিতেছেন তিনি। 

  

লিগটিতে পাখতুনের হয়ে খেলবেন তামিম।  নিজেদের প্রথম ম্যাচে শহীদ আফ্রিদির হ্যাটট্রিকে মারাঠা অ্যারাবিয়ানসকে ২৫ রানে হারিয়েছে দলটি।  এই দলে খেলার জন্য বিসিবি থেকে ছাড়পত্রও পেয়েছেন বাংলাদেশ ড্যাশিং ওপেনার।  




তবে বিপিএলে উইকেটের সমালোচনা করায় উদ্বোধনী দিন বিসিবিতে শুনানি থাকায় যথাসময়ে আরব আমিরাতে যেতে পারেননি।  ফলে ম্যাচটিতে খেলাও হয়নি তার।  এরই মধ্যে সেখানে পৌঁছেছেন বাঁহাতি ওপেনার।  সব ঠিক থাকলে আজকের ম্যাচে খেলবেন অভিজ্ঞ এই ব্যাটার।     




এই লিগে খেলার কথা ছিল কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানেরও।  বেঙ্গল টাইগার্সের হয়ে খেলতেন তিনি।  তবে ঘনঘন চোটে পড়ার সতর্কতা হিসেবে সেখানে খেলতে তাকে অনুমতি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  ফলে ক্রিকেটের এই আনন্দ আয়োজনে খেলা হচ্ছে না তার।