যারা রাজনীতি করবে তাদেরকে অবশ্যই বেশি করে বই পড়তে হবে উপদেশ দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা বই পড়ি না। শুধু আমাদের ছেলেদের কথা বলছি না। আমরা সবাই এখন ইন্টারনেটে ইউটিউব দেখি। বই পড়তে সময় দিতে চাই না।

রোববার (৪ জুন) নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে ভার্চুয়ালি সারাদেশের ১৫টি জেলায় ও মহানগরের জিয়া স্মৃতি পাঠাগার পরিষদের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, যারা রাজনীতি করবে তাদের অবশ্যই বই পড়তে হবে। ভালো পড়াশোনা করে জ্ঞান অর্জন করে জাতিকে পরিচালনা করতে হবে। এই পাঠাগারের মধ্য দিয়ে আমাদের নেতাদের বই পড়ে আগামীতে রাষ্ট্র পরিচালনায় যেন কাজ করতে পারে সেভাবেই গড়ে উঠতে হবে। এটাই প্রত্যাশা।

বর্তমান সরকার পাঠাগার ধ্বংস করে দিয়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, জেলা ও মফস্বলে যেসব পাঠাগার ছিল তা বন্ধ করে দিয়েছে। আমি রাজনৈতিকভাবে বলছি না। সবক্ষেত্রে রাজনীতি ঢোকানো ঠিক না। জিয়া স্মৃতি পাঠাগারের মধ্য দিয়ে আমরা যেন গর্ব করে বলতে পারি, আমাদের দল বিএনপির প্রত্যেকটি জেলায় পাঠাগার আছে।

জিয়া স্মৃতি পাঠাগার পরিষদের সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহির দীপ্তির সঞ্চালনায় ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এছাড়া উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

বার্তা বাজার/জে আই