মাদারীপুরের রাজৈরে একটি এজেন্ট ব্যাংক থেকে রিয়াল দেওয়ার কথা বলে এক লক্ষ ৯ হাজার ২ শত টাকা হাতিয়ে নিয়ে পালিয়েছে প্রতারক চক্র।

এ ঘটনায় গত (২ জুন) শুক্রবার রাজৈর থানায় লিখিত অভিযোগ করলেও এখানো কাউকে আটক করতে পারেনি পুলিশ। ঘটনাটি ঘটেছে উপজেলার পাইকপাড়া ইউনিয়নের বৈরাগী বাজারের মিডল্যান্ড ব্যাংক এজেন্ট শাখায়।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, বৃহস্পতিবার (১ জুন) দুপুরে দুইজন লোক মিডল্যান্ড ব্যাংকের বৈরাগী বাজার এজেন্ট শাখায় একটি অ্যাকাউন্ট খোলার জন্য আসে। পরে তাদের কাছে কিছু সৌদি রিয়াল আছে বলে জানায়। এসময় জরুরী প্রয়োজনে টাকা দরকার বলে ব্যাংকের লোকজনের কাছে অনেক আকুতি মিনতি করে ওই প্রতারক চক্রের এক সদস্য।

একপর্যায়ে সৌদি রিয়াল এর পরিবর্তে টাকা দিতে রাজি হন তারা। এরপর ৪ হাজার ২’শ রিয়ালের পরিবর্তে বাংলাদেশি এক লক্ষ ৯ হাজার ২’শ টাকা নিয়ে প্রতারকেরা সুকৌশলে রিয়ালের স্থানে বাংলা ৪৭০ টাকা ভর্তি একটি খাম রেখে পালিয়ে যায়। খাম খুলে কর্তৃপক্ষ রিয়েলের স্থানে বাংলা ৪৭০ টাকা দেখে তাদের খোঁজাখুঁজি করে আর পাওয়া যায়নি। এ ঘটনায় পরেরদিন বিকেলে রাজৈর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে এজেন্ট ব্যাংকের মালিক এবাদত হোসেন।

রাজৈর থানার তদন্ত ওসি সঞ্জয় কুমার ঘোষ জানান, আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বার্তা বাজার/রাআ