ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বলেছেন, সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানো হচ্ছে সরকারি কর্মকর্তারা অনেকেই দেশের বাইরে গিয়ে আর ফিরবেন না, এটা সম্পূর্ণ গুজব। রোববার (৪ জুন) দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

হারুন অর রশিদ বলেন, শুধু আমাকে নিয়ে নয়, কয়েক দিন ধরেই দেখা যাচ্ছে সরকারি কর্মকর্তাদের নিয়ে কে বা কারা দেশের বাইরে থেকে ভিডিও বানাচ্ছেন। ভিডিওতে তারা বলছেন, সরকারি কর্মকর্তারা অনেকেই দেশের বাইরে গিয়ে আর ফিরবেন না। তাদের কথাগুলো সম্পূর্ণ গুজব।

তিনি বলেন, একজন সরকারি কর্মকর্তাকে বিদেশ যাওয়ার ছুটি পেতে অনেক দিন লাগে। অনেক স্তর পার হতে হয়। আমার কাছে মনে হয়, যারা এসব করছেন তারা মূলত ভিউ বাড়ানো এবং টাকা কামানোর জন্যই করছে। আমরা যারা সরকারি চাকরি করি আমাদেরও পরিবার আছে, বিশেষ প্রয়োজন আছে। আমাদেরও ছুটির প্রয়োজন হয়। কেউ যদি মনে করেন যে, এ ধরনের ভিডিও বানিয়ে পুলিশের মনোবল ভেঙে দেবে, তাহলে তারা বোকার স্বর্গে বাস করেন।

ডিবির এ কর্মকর্তা আরও বলেন, পুলিশের বিরুদ্ধে এসব ছড়ালে তারা হয়তো ভিউ পেতে পারে, টাকাও আয় করতে পারে কিন্তু এগুলো করে পুলিশের মনোবল ভাঙা যাবে না।

বার্তা বাজার/জে আই