লালমনিরহাট সদর উপজেলার রাজপুরের জগৎবেড় গ্রামের তিস্তা নদীর ৫ নম্বর স্পার বাঁধ এলাকায় গোসল করতে নেমে তালহা জুবায়ের (১৯) নামের এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে।

শনিবার (৩ জুন) সকাল ১১টার দিকে এই দুর্ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রাজপুর ইউনিয়নের জগৎবেড় গ্রামে তালহার ফুফার বাড়িতে বিয়ে উপলক্ষে সৈয়দপুর থেকে লালমনিরহাটে আসেন তালহাসহ বেশ কয়েজন আত্মীয়। আজ তালহার ফুফাতো বোন লাকির শ্বশুর বাড়িতে দুপুরে যাওয়ার কথা ছিল। এর আগেই সকালে তিস্তা নদীর ৫ নম্বর স্পার বাঁধ এলাকায় গোসলে জন্য নেমে সাঁতার না জানায় পানিতে ডুবে তাঁর মৃত্যু হয়।

স্থানীয়রা আরও জানান, পানিতে ডুবে যাওয়ায় স্থানীয়রা এক সঙ্গে গোসল করতে যাওয়া জুয়েলসহ দুজনকে উদ্ধার করলেও তালহাকে খুঁজে পাচ্ছিলো না,পরে ঘটনাস্থল থেকে কিছু দূরে তালহাকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে দুইটার দিকে লালমনিরহাট সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক তালহাকে মৃত ঘোষণা করেন এবং জুয়েলকে হাসপাতালে ভর্তি করান। মৃত তালহা জুবায়ের নীলফামারীর সৈয়দপুর উপজেলার দোলাপাড়া এলাকার আনজু মিয়ার ছেলে। সৈয়দপুরের লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে স্নাতক প্রথম বর্ষের ছাত্র ছিলেন। তালহার স্বজনেরা জানিয়েছেন সে সাঁতার জানতো না। আহত অপর যুবক জুয়েল সৈয়দপুর উপজেলার আনোয়ার হোসেনের ছেলে।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এরশাদুল আলম জানান, পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকলে স্থানীয় জনপ্রতিনিধির উপস্থিতিতে মরদের তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর (ইউডি) মামলার প্রক্রিয়া চলমান।

বার্তাবাজার/এম আই