বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিশ্বের কাছে এ সরকারের ভোট চুরির কর্ম প্রমাণিত হয়েছে। বিশ্ব জানে তাদের অধীনে কখনও সুষ্ঠু নির্বাচন হবে না। শনিবার (৩ জুন) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে তার জীবনভিত্তিক বইমেলা ও চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন করে দলটি।

গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন চূড়ান্তের দিকে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজ বিশ্বের কাছে আওয়ামী লীগের ভোট চুরির কর্ম প্রমাণিত হয়েছে। আজ তারাও বিশ্বাস করতে চাচ্ছে না। বিশ্ব জানে এই সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন হবে না। এটা আশা করা যায় না। তাই এদের পতন ঘটিয়ে গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠিত করার চূড়ান্ত লক্ষ্য বাস্তবায়ন করতে হবে।

এ সময় তিনি বলেন, আওয়ামী লীগ জিয়াউর রহমানকে বলে অখ্যাত। অথচ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কথা বলে শেষ করা যাবে না। এ অখ্যাত মানুষটাই দেশের মানুষকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে অনুপ্রাণিত করেছেন। যখন জাতি দিশাহারা, তখন তিনি সাহসী কণ্ঠে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার ডাক দিয়েছিলেন।

বিএনপির এই নেতা বলেন, সত্যিই জিয়াউর রহমান দেশের অগ্রদূত হয়ে জন্ম নিয়েছিলেন। যখন ক্রান্তিকাল দেখা দিয়েছে। তখনই তিনি মানুষের হয়ে বেরিয়ে এসেছেন। জাতি যখন দিক হারিয়ে ফেলেছিলেন। তখনই তিনি মানুষের জন্য অগ্রনায়ক হয়ে এসেছেন। সেটা হলো ’৭৫ পরবর্তী সময়।

নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে মহাসচিব বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আমাদের এ আন্দোলন চূড়ান্তের দিকে এগিয়ে যাচ্ছে। এর মধ্যে আমাদের ১৭ জন নেতাকর্মী শহীদ হয়েছেন। ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে চালিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর বিএনপি আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, অধ্যাপক ড. তাজমেরী এস এ ইসলামসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির নেতৃবৃন্দ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জীবনী চিত্র পরিদর্শন করেন।

বার্তা বাজার/জে আই