রংপুরের মিঠাপুকুর উপজেলার পদাগঞ্জ বাজারে আম ব্যবসায়ী ও উদ‍্যেক্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। হাঁড়িভাঙ্গা আম ২৪ ঘন্টা থেকে ৪৮ ঘণ্টার মধ্যে দেশের রাজধানী সহ প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দেওয়ার জন্য হাড়িভাঙ্গা আম ব্যবসায়ী ও উদ‍্যেক্তাদের সাথে এ মতবিনিময় করেছে, সদাগর এক্সপ্রেস লিমিটেড কুরিয়ার এন্ড পার্সেল সার্ভিস।

শুক্রবার (২জুন) বিকেল ৫টায় উপজেলার পদাগঞ্জ বাজারের সদাগর এক্সপ্রেস লিমিটেড কুরিয়ার এন্ড পার্সেল সার্ভিসের শাখা ব্যবস্থাপক মাজহারুল ইসলাম ও ইনচার্জ তারেকুজ্জামান সাগরের তত্ত্বাবধানে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় এ উপজেলা হতে চলতি আম মৌসুমে কুরিয়ার সার্ভিসের মধ্যমে দেশের বিভিন্ন স্থানে আম সরবহারের বিভিন্ন সুযোগ, সুবিধা, সমস্যা ও সম্ভাবনা তুলে ধরেন বক্তরা। মতবিনিময় সভায় নিজেদের মতামত তুলে ধরেন স্থানীয় আমচাষী, ব্যবসায়ী ও অনলাইন উদ্যোক্তরা।

বক্তারা বলেন, ৫ বছর আগে অন্যের অধীনে কাজ করা সাগর এখন নিজেই উদ্যোক্তা। সওদাগরের কুরিয়ার সার্ভিসের সহযোগিতায় সাগর এখন মিঠাপুকুর উপজেলার পদাগঞ্জ বাজারের ব্রাঞ্চ ইনচার্জ।

৪০ বছরের কুরিয়ার সার্ভিসের ইতিহাসকে স্মার্ট করেছেন প্রতিষ্ঠানের এমডি এবং তিনি কুরিয়ার সার্ভিসের সেবাকে স্মার্ট করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

কাস্টমারের আশা, প্রত্যাশা, অভিযোগ ও পরামর্শ কামনায় এমডি নিজেই নিজের ফোন নাম্বার দিয়ে রেখেছেন। তিনি ১১০ কোটি টাকা ইনভেস্ট করেও তিনি কিছু কাস্টমারের গাল-মন্দ শুনেছেন। তারপরও তিনি সঠিক সেবা নিশ্চিত করতে কাজ করছেন।

উত্তরবঙ্গে ১৭টি জেলায় ৬০টি অফিস রয়েছে। এছাড়াও ঢাকায় ৪১টি অফিসসহ দেশজুড়ে আমাদের অফিস রয়েছে। আমরা আমাদের মানবসম্পদ এবং নিজস্ব পরিবহনের মাধ্যমে মাত্র ২৪ থেকে ৩৬ ঘন্টার মধ্যে ঢাকা ও চট্টগ্রাম শহরে আপনাদের আম পৌঁছে দিতে চাই। আমরা সুলভ মূল্যে অল্পসময়ে স্মার্ট সার্ভিস দিতে চাই।

আগামী ১৫ থেকে ২০ জুন থেকে রংপুর থেকে আম দেশের বিভিন্ন এলাকায় যাবে। আমাদের ভয়েস এসএমএস সুবিধা থাকছে আপনারা এর সুবিধা নিতে পারবেন।

অনুষ্ঠানে হাঁড়িভাঙা আমের সম্প্রসারক আব্দুস সালাম সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদাগর এক্সপ্রেস লিমিটেড কুরিয়ার এন্ড পার্সেল সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন, চীফ অপারেটিং অফিসার এমদাদুল ইসলাম, সহকারী মহাব্যবস্থাপক (উত্তর বঙ্গ) ইব্রাহীম হোসাইন প্রমুখ। এছাড়াও হাঁড়িভাঙা ব্যবসায়ী সভাপতি
মাহবুবুল হক বাবলুসহ উপজেলার অনলাইন উদ্যোক্তা, আম ব্যবসায়ী ও স্থানীয় আমচাষীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই