উপকুলীয় এলাকা পটুয়াখালীর কলাপাড়ায় ৫ হাজার ৪’শ পরিবারের মাঝে দুর্যোগ মোকাবেলায় প্রয়োজনীয় সুরক্ষা সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

বুধবার (৩১ মে) সকালে বেসরকারী উন্নয়ন সংস্থা গুড নেইবারস বাংলাদেশ ডিআরআর প্রকল্পের আওতায় উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের হাজীপুর সাইক্লোন সেল্টার চত্বরে আনুষ্ঠানিকভাবে এসকল সরঞ্জামাদি বিতরণ করা হয়। সরঞ্জামাদির মধ্যে ১টি করে বড় ব্যাগ, রেইন কোর্ট, টর্চ লাইট ও ফাস্ট এইড কিড্স বক্স ও ২টি ১০ লিটারের পানির গ্যালন প্রত্যেকের হাতে তুলে দেয়া হয়।

এসময় গুড নেইবারস ডিআরআর প্রকল্প’র প্রজেক্ট কো-অর্ডিনেটর দিপক কুমার দাশ, এক্সপার্ট ডিআরআর প্রজেক্ট (জাপান) তাকেশী মরী, প্রোগ্রাম ম্যানেজার রাজীব বিশ্বাস ও নীলগঞ্জ ইউপি সদস্য ফজলুলহক সুমনসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। একই দিনে উপজেলার মহিপুর ও ডালবুগঞ্জ ইউনিয়নেও এসব সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

গুড নেইবারস ডিআরআর প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার রাজীব বিশ্বাস বলেন, গুড নেইবারস বাংলাদেশ উপকূলীয় এলাকায় দূর্যোগকালীন সময়ে জনমানুষের ক্ষয়-ক্ষতি কমিয়ে আনতে কাজ করছে। তাই ডিআরআর প্রকল্পের আওতায় এ উপজেলার সংস্থাটির কর্ম এলাকা নীলগঞ্জ,মহিপুর ও ডালবুগঞ্জ ইউনিয়নের মোট ৫৪শত পরিবারের মাঝে দূর্যোগকালীন সময়ে নিরাপদ আশ্রয়ে যাওয়া জন্য যেসকল সরঞ্জামাদির প্রয়োজন তা বিতরণ করা হয়েছে।

বার্তাবাজার/এম আই