সিলেট জেলার অপরাধ দমন, আসামি গ্রেফতার ও জেলার সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় জেলা পুলিশ, সিলেট নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাছাড়া খুন, ধর্ষণ, চাঞ্চল্যকর মামলার আসামী ও অপহরণকারী গ্রেফতরে জেলা পুলিশ সিলেট সর্বাধিক গুরুত্ব দিয়ে আসছে।

গত ২৭ মে ২০২৩খ্রি. সকাল ১০টার দিকে গোয়াইনঘাট থানাধীন রুস্তুমপুর ইউনিয়নের উপরগ্রামের মোঃ ফয়জুদ্দিন এর ছেলে শাহ জাহান তার বাড়ি হতে নিখোঁজ হয়। শাহ জাহানকে কোথাও না পেয়ে তার পিতা গোয়াইনঘাট থানায় একটি সাধারণ ডায়েরি করেন। উক্ত ঘটনায় স্থানীয় এলাকায় জনমনে ব্যাপক আতঙ্কের সৃষ্টি করে।

ভিকটিমের পিতা কর্তৃক সাধারণ ডায়েরি প্রাপ্ত হয়ে গোয়াইনঘাট থানা পুলিশ ভিকটিম উদ্ধারে তৎপর হয়। এরই ধারাবাহিকতায় গোয়াইনঘাট থানা পুলিশের একটি চৌকষ আভিযানিক দল হবিগঞ্জের নবীগঞ্জ থানা এলাকায় অভিযান পরিচালনা করে মমতা বেগম (৪৫), স্বামী-আব্দুর রাজ্জাক, সাং-সর্দারপুর, থানা-নবীগঞ্জ, জেলা-হবিগঞ্জ এর হেফাজত হতে ভিকটিম শাহ জাহানকে উদ্ধার করা হয়। এসময় মমতা বেগম (৪৫)-কে অপহরণের অভিযোগে গ্রেফতার করা হয়।

অপহরণের মূল পরিকল্পনাকারী জাফর নামক জৈনক ব্যক্তি নিজের প্রকৃত পরিচয় গোপন করে ভিকটিম শাহ জাহানকে অপহরণ করার পরিকল্পনা করে। পরিকল্পনার অংশ হিসেবে সে নিজেকে অসহায় ও অনাথ পরিচয় দিয়ে ভিকটিমের পিতার বাড়িতে অবস্থান নেয়। প্রায় ২০ দিন ভিকটিমের পিতার বাড়িতে অবস্থান করে আসামি জাফর বিশ্বস্ততা অর্জন করে এবং অপহরণের সুযোগ সন্ধান করতে থাকে। গত ২৭ মে ২০২৩খ্রি. তারিখ আসামি জাফর সুযোগ বুঝে ভিকটিমকে অপহরণ করে হবিগঞ্জের নবীগঞ্জে নিয়ে ধৃত আসামি মমতা বেগমের কাছে ১৫ হাজার টাকায় বিক্রি করে পালিয়ে যায়।

পলাতক আসামি জাফরকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে এবং গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

বার্তাবাজার/এম আই