টেকনাফে আদালতের নির্দেশ অমান্য ও তথ্য গোপন করে নাফ পেট্রোল সার্ভিস এর মালিক দ্বয়ের বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ করে দিয়েছে আদালত।

গত এপ্রিলে রবিউল হোসেন গং বাদী হয়ে তার সহোদর দিদার হোসেন ও ইকবাল হোসেনকে বিবাদী করে কক্সবাজার জেলা অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদালতে এই মামলাটি দায়ের করেন।

ওই মামলার প্রেক্ষিতে গত ২৯ মে কক্সবাজার জেলা অতিরিক্ত নির্বাহী ম্যাজিট্রেট এর আদালতে দিদার হোসেন গং নাফ পেট্রোল সার্ভিস সংক্রান্ত পূর্বের দুটি মামলার আদেশের বিষয়টি উপস্থাপন করার পর আদালত বিষয়টি আমলে নিয়ে মামলাটি খারিজ করে দেন। একই সাথে টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও টেকনাফ মডেল থানায় আদেশের কপি প্রেরণ করা হয়।

আদালতের আদেশে বলা হয়েছে, নাফ পেট্রোল সার্ভিস এর বিরোধীয় বিষয়ে গেলো বছর দিদার হোসেন গং বাদী হয়ে দায়ের করা মামলার প্রেক্ষিতে ওই বছর ১৪ সেপ্টেম্বর দিদার হোসেন গং এর চুক্তি পত্র বৈধ ঘোষনা করে। মূল মামলা চূড়ান্ত নিস্পত্তি পর্যন্ত দিদার হোসেন গংকে রবিউল হোসেন গংদের নালিশী তফসিলের জমি হতে অপসারনের তৎপরতা বন্ধসহ উক্ত জমি অন্যত্র বন্ধক দেয়া হতে বিরত থাকার অস্থায়ী নির্দেশ প্রদান করে।

এছাড়াও অপর একটি মামলায় চলতি বছর ১১ জানুয়ারি কক্সবাজার জেলা অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট এর আদালত কর্তৃক চুক্তিমূলে দিদার হোসেন গং এর প্রতিষ্টানের মালিকানা বৈধ ঘোষনা করে। একই সাথে চুক্তি শেষ হওয়ার আগ পর্যন্ত বরিউল হোসেন গংকে উক্ত প্রতিষ্টানে প্রবেশ থেকে বিরত থাকার নির্দেশ প্রদান করে চূড়ান্ত ভাবে ১৪৪ ধারা জারি করে।

কিন্তু রবিউল হোসেন গং আদালতের নির্দেশ অমান্য ও তথ্য গোপন করে মামলা দায়ের করায় বিষয়টি আদালতের আমলে আসার পর, আদালত বিষয়টি পর্যালোচনা করে রবিউল হোসেন গং এর দায়েরকৃত মামলাটি আদালতের কাছে অরক্ষনীয় ও অচল বলে প্রতিয়মান হয়।

নাফ পেট্রোল সার্ভিসের পরিচালক দিদার হোসেন বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। রবিউল তথ্য গোপন করে ভূয়া মামলা করেছে সেটা আমরা আদালতকে অবগত করেছি। আমরা আদালতের নির্দেশে সন্তুষ্ট।

বার্তাবাজার/এম আই