জামায়াত-বিএনপির দোসররা ইসলামের কথা বলে তালিমের নামে গ্রামে গ্রামে মহিলাদের বিভ্রান্ত করছে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

শনিবার (২৭ মে) দুপুরে পঞ্চগড়ের দেবীগঞ্জ সরকারি ডিগ্রি কলেজ মাঠে উপজেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এ সময় দেবীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রওশনারা চিশতির সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রেজিয়া ইসলাম।

নূরুল ইসলাম সুজন বলেন, ধর্মকে ব্যবহার করে যারা সমাজে বিভ্রান্ত ও বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় তাদেরকে প্রতিহত করতে হবে। দেশ আজকে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। মা-বোনেরা তা বেশি উপলব্ধি করতে পারছেন।

তিনি আরও বলেন, আজকে গ্রামে-গঞ্জে কলেজ হয়েছে, স্কুল হয়েছে, মহিলা কলেজ ও স্কুল হয়েছে। নারীদের এগিয়ে নেওয়ার ক্ষেত্রে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। যে পরিকল্পনাটা বঙ্গবন্ধু বাস্তবায়ন করে যেতে পারেননি, সেটা প্রধানমন্ত্রী করে যাচ্ছেন।

এ সময় জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জর্জ, মহিলা আওয়ামী লীগ নেত্রী শারমিন আক্তার স্বপ্না ও সাবিরা শারমিন ডলি বক্তব্য দেন।

বার্তাবাজার/এম আই